Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইউপি চেয়ারম্যানের বাড়িতে ৪০ হাজার ইয়াবা

ইয়াবা চোরাকারবারি নূর হোসেন টেকনাফ উপজেলার সাবরাং ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক

আপডেট : ১৬ জুন ২০২০, ১২:৪৯ পিএম

কক্সবাজারের টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নূর হোসেনের বাড়ি থেকে ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। সোমবার (১৫ জুন) রাতে টেকনাফ থানা পুলিশের একটিদল অভিযান চালিয়ে এসব ইয়াবা উদ্ধার করে। 

এ সময় পুলিশ অভিযানের খবর পেয়ে ইউপি চেয়ারম্যান নুর হোসেনসহ অন্যান্য পাচারকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন টেকনাফ থানা পুলিশের ওসি প্রদীপ কুমার দাশ।

ওসি জানান, টেকনাফ উপজেলার সাবরাং ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নূর হোসেন স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের একজন তালিকাভুক্ত ইয়াবা কারবারি। তবে তথ্য প্রমাণ ও থানায় কোনো মামলা না থাকায় এতদিন তাকে গ্রেফতার বা আইনগত ব্যবস্থা নেওয়া সম্ভব হয়নি। সর্বশেষ সোমবার রাতে ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে একটি সিন্ডিকেট ইয়াবা পাচারের গোপন সংবাদে অভিযান চালায়। এ সময় পুলিশের অভিযানের খবরে ইউপি চেয়ারম্যান নূর হোসেন ও তার সিন্ডিকেটের সদস্যরা পালিয়ে যায়। পরে তল্লাশি করে তার বাড়ি থেকে ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নূর হোসেন ও তার তিন সহযোগী দিল মোহাম্মদ ( ৩৫), হাফেজ উল্লাহ (৪০), লালাসহ (৩০) চারজনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে টেকনাফ থানায় একটি মামলা রুজু করা হয়েছে।

ওসি প্রদীপ বলেন, “সম্প্রতি মহামারি করোনাভাইরাসে পুলিশ ও আইনশৃংখলা বাহিনীর সদস্যদের ব্যস্ততার সুযোগে ইয়াবাপাচারকারীরা ফের সক্রিয় হয়ে উঠেছে। একদিকে করোনা পরিস্থিতি মোকাবিলা, অন্যদিকে মাদক নিয়ন্ত্রণে পুলিশকে হিমশিম খেতে হচ্ছে।”

About

Popular Links