Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: সর্বোচ্চ ৫৩ জনের মৃত্যু, আক্রান্তেরও নতুন রেকর্ড

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু ও নতুন রোগী শনাক্ত উভয়ই আগের সব রেকর্ড ছাড়িয়ে গেছে

আপডেট : ১৬ জুন ২০২০, ০২:৩৭ পিএম

দেশে সোমবার (১৫ জুন) থেকে মঙ্গলবার (১৬ জুন) পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫৩ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী মারা গেছেন৷ একই সময়ে নতুন করে আরও ৩,৮৬২ জন শনাক্ত হয়েছেন।  ফলে এ নিয়ে মৃতের সংখ্যা দাড়ালো ১,২৬২ জনে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৯৪ হাজার ৪৮১ জন। 

মঙ্গলবার (১৬ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। 

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ ১৭ হাজার ২১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। 

করোনায় নতুন যে ৫৩ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৪৭ জন এবং নারী ছয়জন। আক্রান্তদের মধ্যে মৃত্যুর হার ১ দশমিক ৩৪ শতাংশ।

এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ২৩৭ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৩৬ হাজার ২৬৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৩৮ দশমিক ৩৮ শতাংশ।

মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৮০ লাখ ১৫ হাজার ৫০২ জনে। পাশাপাশি কোভিড-১৯ থেকে সুস্থ হয়েছেন ৩৮ লাখেরও বেশি মানুষ।

জেএইচইউর তথ্য অনুসারে, করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে মঙ্গলবার পর্যন্ত ২১ লাখ ১৩ হাজার ৩৭২ জন আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ১৬ হাজার ১৩৫ জনের মৃত্যু হয়েছে।

About

Popular Links