Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: দেশে গত ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩,৮০৩

বৃহস্পতিবার (১৮ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানানো হয়

আপডেট : ১৮ জুন ২০২০, ০২:৪৪ পিএম

দেশে বুধবার (১৭ জুন) থেকে বৃহস্পতিবার (১৮ জুন) পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৮  জন করোনাভাইরাস আক্রান্ত রোগী মারা গেছেন৷ একই সময়ে নতুন করে আরও ৩,৮০৩ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। ফলে এ নিয়ে মারা গেছেন মোট ১,৩৪৩ জন। পাশাপাশি মোট শনাক্তের সংখ্যা ১,০২২৯২ জনে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৩১ ও ৭ জন নারী রয়েছেন। মোট আক্রান্তের ক্ষেত্রে মৃত্যুর হার ১.৩১%। দেশে গত ২৪ ঘণ্টায় ১৭,৩৪৯টি নমুনা সংগ্রহ করা হয়। আর পরীক্ষা করা হয় ১৬,২৫৯টি নমুনা বলেও জানান তিনি।

এদিকে,  গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন আরও ১,৯৭৫ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪০,১৬৪ জন। এখন পর্যন্ত সুস্থতার হার ৩৯.২৬%।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেয়া তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,৪৮,৪৭৪ জনে। এছাড়া, প্রাণঘাতী এ ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৩,২৯,২২১জন।

About

Popular Links