Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় তিন হাজার

গত ২৪ ঘন্টায় বিভাগটিতে আরও ৪৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে 

আপডেট : ১৮ জুন ২০২০, ০৫:৫৮ পিএম

সিলেট বিভাগের চার জেলায় করোনাভাইরাসের ফলে সৃষ্ট কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা তিন হাজারের কাছাকাছি।

বৃহস্পতিবার (১৮ জুন) সকাল ৮টা পর্যন্ত এ সংখ্যা ২৮০১ জনে এসে দাঁড়িয়েছে, মৃত্যু হয়েছে ৫৫ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬০৮ জন।

সিলেট স্বাস্থ্য বিভাগীয় কার্যালয়ের পক্ষ থেকে এক বুলেটিনে জানানো হয়, বিভাগটির  চার জেলায়  এ পর্যন্ত মোট ২৮০১ জন আক্রান্তের মধ্যে সিলেট জেলায় ১৬০০ জন, সুনামগঞ্জে ৭১১, হবিগঞ্জে ২৬১ ও মৌলভীবাজার জেলায় ২২৯ জন রয়েছেন। এ রোগে আক্রান্ত হয়ে মারা যাওয়া ৫৫ জনের মধ্যে সিলেট জেলায় ৪৩ জন, সুনামগঞ্জে ৪ জন, হবিগঞ্জে ৪ ও মৌলভীবাজার জেলায় ৪ জন। সুস্থ হওয়া ৬০৮ জনের মধ্যে সিলেট জেলায় ২২০ জন, সুনামগঞ্জে ১৪৫ জন, হবিগঞ্জে ১৫৮ ও মৌলভীবাজার জেলায় ৮৫ জন।

স্বাস্থ্য বিভাগ জানায়, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় সর্বশেষ বিভাগের দুই জেলা সিলেট ও সুনামগঞ্জে ৪৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ৩৬ জন, সুনামগঞ্জ জেলায় ১২ জন, গত ২৪ ঘন্টায় হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় কোনো আক্রান্তের সংখ্যা উল্লেখ করেনি স্বাস্থ্য বিভাগ।   

গত ৫ এপ্রিল সিলেটে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হন। সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিসংখ্যান থেকে আরও জানা যায়, চার জেলায় বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৪৬৫ জন। এদের মধ্যে ১৬৫ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ১৭৩ জন, হবিগঞ্জের হাসপাতালে ১১৮ জন ও মৌলভীবাজারে ৯ জন।

স্বাস্থ্য বিভাগ সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান বলেন, গত ২৪ ঘন্টায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাব ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নতুন করে আরও ৪৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তবে, গত ২৪ ঘন্টায় এ ভাইরাস আক্রান্ত কারও মৃত্যু হয়নি।

About

Popular Links