Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

খুলনা থেকে করোনাভাইরাস আক্রান্ত চিকিৎসককে হেলিকপ্টারে ঢাকায় স্থানান্তর

বৃহস্পতিবার সন্ধ্যায় বিমান বাহিনীর হেলিকপ্টারে ঢাকা আনার পর তাকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে

আপডেট : ১৮ জুন ২০২০, ০৯:৩৪ পিএম

খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল’র অর্থোপেডিক্স বিভাগের সিনিয়র কনসাল্ট্যান্ট ডা. আব্দুল কাদেরকে বিমান বাহিনীর হেলিকপ্টারে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুন) বিকালে তাকে ঢাকায় স্থানান্তর করা হয় বলে খুলনা জেলা প্রশাসনের সহকারী কমিশনার (মিডিয়া সেল) দেবাশীষ বসাক এক প্রেস বার্তায় নিশ্চিত করেছেন। এছাড়া আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সংকটাপন্ন ডা. আব্দুল কাদেরকে খুলনা থেকে উন্নত চিকিৎসার জন্য বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টারযোগে বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকায় আনা হয়েছে।

তাকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয় বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এর আগে খুলনা থেকে ডা. আব্দুল কাদেরকে বহনকারী হেলিকপ্টারটি বিকাল ৬টা ১০ মিনিটে ঢাকার উদ্দেশে রওনা দেয় বলে জানান খুলনা জেলার সহকারী কমিশনার দেবাশীষ বসাক।

তিনি আরও জানান, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খুলনার ডায়াবেটিক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ডা. আব্দুল কাদের। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে জেলা প্রশাসক ও জেলা পর্যায়ে করোনাভাইরাস সংক্রান্ত সার্বিক ব্যবস্থাপনা কমিটির প্রধান মোহাম্মদ হেলাল হোসেন ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে তাকে দ্রুত ঢাকায় স্থানান্তর করার জন্য অনুরোধ করেন। পরে প্রধানমন্ত্রীর কার্যালয় এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের দ্রুত পদক্ষেপে বৃহস্পতিবার বিকেলেই তাকে ঢাকায় স্থানান্তর করা হয়।

About

Popular Links