Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

২০ বিচারকসহ আদালতের ১০৩ কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত

করোনাভাইরাস আক্রান্ত বিচারকদের চিকিৎসা তত্ত্বাবধানের জন্য সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে

আপডেট : ২০ জুন ২০২০, ০৯:২১ পিএম

ভার্চুয়াল কোর্ট চালু হওয়ার পর দেশব্যাপী শনিবার (২০ জুন) পর্যন্ত আদালতের ১০৩ কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ২০ জন বিচারক, ৫৯ কর্মী ও সুপ্রিম কোর্টের ২৪ কর্মকর্তা রয়েছেন বলে বার্তা সংস্থা ইউএনবি’র একটি খবরে বলা হয়।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিশেষ কর্মকর্তা ও মুখপাত্র মো. সাইফুর রহমান বলেন, “বর্তমানে কোভিড-১৯ উপসর্গ নিয়ে আইসোলেশনে আছেন আরও ৬ জন বিচারক।”

“এছাড়া অধঃস্তন আদালতের ১৫ বিচারক বাসায় চিকিৎসাধীন রয়েছেন,” যোগ করেন তিনি।

তিনি আরও জানান, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আদালত সংশ্লিষ্ট ২ কর্মকর্তার মৃত্যু হয়েছে। সুপ্রিম কোর্টের মুখপাত্র জানান, নওগাঁ জেলা জজ আদালতের অফিস সহকারী মহিউদ্দিন মোহন ও মাদারীপুর জজ আদালতের জারিকারক মো. কাউসার কোভিড -১৯  রোগের উপসর্গ নিয়ে মারা গেছেন।

করোনাভাইরাস আক্রান্ত বিচারকদের চিকিৎসা তত্ত্বাবধানের জন্য সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

এছাড়াও, অধঃস্তন আদালতের বিচারকদের চিকিৎসা সংক্রান্ত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারের নেতৃত্বে পাঁচ সদস্যের আরেকটি কমিটি দায়িত্ব পালন করছে।

About

Popular Links