Friday, May 31, 2024

সেকশন

English
Dhaka Tribune

বরিশালে নকল স্যানিটাইজার সরবরাহের দায়ে দুইজনের কারাদণ্ড

রাজধানীর মিটফোর্ড এলাকার রাকিব নামের একজন তাদের কাছে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে এসব নকল পণ্য সরবরাহ করতেন

আপডেট : ২২ জুন ২০২০, ০৫:৪৭ পিএম

বরিশাল নগরী থেকে বিপুল পরিমাণ নকল হ্যান্ড স্যানিটাইজার জব্দ করেছে বরিশাল জেলা প্রশাসন ও ওষুধ প্রশাসন। এ সময় নকল পন্য সরবরাহকারীদেরকে কারাদণ্ড এবং বিক্রির দায়ে খুচরা বিক্রেতাদের জরিমানা করা হয়।

সোমবার (২২ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর নগরীর হেমায়েতউদ্দিন রোড (গীর্জামহল্লা) ও চকবাজার এলাকায় পরিচালিত যৌথ অভিযানে এসব নকল পণ্য জব্দ করা হয়। 

কারাদণ্ডের আদেশপ্রাপ্ত দুজন হলেন-সজল সমদ্দার রাজীব (৩৪) ও মোস্তফা কামাল (৩০)। এছাড়া নকল হ্যান্ড স্যানিটাইজার বিক্রির দায়ে সাতটি খুচরা দোকানকে মোট ২৩ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি পুড়িয়ে দেওয়া হয় প্রায় ১ লাখ টাকার নকল পণ্য। 

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্টেট জিয়াউর রহমান জানান, অভিযানে বিভিন্ন কোম্পানির নামে উৎপাদিত হেক্সিসল, স্যাভলন ও হ্যান্ড স্যানিটাইজারসহ বহু নকল সামগ্রী পাওয়া যায়। পরে সেগুলো জব্দ করে সংশ্লিষ্টদের সাজা দেওয়া হয়।

তিনি আরও জানান, এসব নকল পণ্য সরবরাহের ঘটনায় স্বীকারোক্তি দেওয়া রাজীব ও মোস্তফা কামালকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।  রাজধানীর মিটফোর্ড হাসপাতাল এলাকার রাকিব নামের একজন তাদের কাছে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে এসব নকল পণ্য সরবরাহ করতেন বলে জানা গেছে।

 

About

Popular Links