Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

২৬ বিচারক, ৯৭ কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত

করোনাভাইরাসে আক্রান্ত অধস্তন আদালতের ১৫ বিচারক বাসায় চিকিৎসাধীন

আপডেট : ২৩ জুন ২০২০, ০৪:৫২ পিএম

ভার্চুয়াল আদালতের দায়িত্ব পালন করতে গিয়ে মঙ্গলবার (২৩ জুন) পর্যন্ত অধস্তন আদালতের ২৬ জন বিচারক এবং ৯৭ জন কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিশেষ কর্মকর্তা ও মুখপাত্র মো. সাইফুর রহমানের বরাতে বিষয়টি নিশ্চিত করে বার্তা সংস্থা ইউএনবি জানায়, আক্রান্তদের মধ্যে ৭১ কর্মী এবং সুপ্রিম কোর্টের ২৬ কর্মকর্তা রয়েছেন।

এর আগে শনিবার তিনি জানান, করোনাভাইরাসে আক্রান্ত অধস্তন আদালতের ১৫ বিচারক বাসায় চিকিৎসাধীন।

সুপ্রিম কোর্টের মুখপাত্র জানান, নওগাঁ জেলা জজ আদালতের অফিস সহকারী মহিউদ্দিন মোহন ও মাদারীপুর জজ আদালতের জারিকারক মো. কাউসার যথাক্রমে শুক্র ও বৃহস্পতিবার কোভিড -১৯ উপসর্গ নিয়ে মারা গেছেন।

এদিকে, দেশে নতুন করে আরও ৩ হাজার ৪১২ জনের শরীরে মহামারি করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন আরও ৪৩ জন।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন।

তার দেওয়া তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৫৬৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে। ৬৫টি ল্যাবে পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ২৯২টি নমুনা। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬ লাখ ৪৪ হাজার ১১টি।

দেশে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৯ হাজার ১৯৮ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০.৯৪%। মারা গেছেন মোট ১ হাজার ৫৪৫ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩০%।

About

Popular Links