Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

নাসিমকে নিয়ে কটূক্তি করে গ্রেফতার হওয়া রাবি শিক্ষক বরখাস্ত

প্রয়াত আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে বিরূপ মন্তব্যের জেরে গত ১৭ জুন ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার হন কাজী জাহিদুর রহমান

আপডেট : ২৭ জুন ২০২০, ০৭:০২ পিএম

প্রয়াত আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে বিরূপ মন্তব্যের জেরে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক কাজী জাহিদুর রহমানকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। 

শনিবার (২৭ জুন) রাবি উপাচার্য অধ্যাপক এম সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৪৯৯তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয় বলে নিশ্চিত করেছেন সিন্ডিকেট সদস্য ও মাদার বখশ হলের প্রাধ্যক্ষ (প্রভোস্ট) অধ্যাপক আব্দুল আলীম।

কাজী জাহিদুর রহমান বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন।

অধ্যাপক আব্দুল আলীম জানান, মামলার আসামি হিসেবে কারাগারে থাকায় বিশ্ববিদ্যালয়ের আইন সেলের পরামর্শ মতো সিন্ডিকেট এ সিদ্ধান্ত নেয়। এই বহিষ্কারাদেশ জাহিদুরের গ্রেফতারের দিন থেকে কার্যকর হবে।

উল্লেখ্য, গত ১৭ জুন দিবাগত রাত ২টার দিকে রাবি শিক্ষক জাহিদুরকে বিশ্ববিদ্যালয়ে তার বাসা থেকে গ্রেফতার করা হয়। এর আগে অধ্যাপক জাহিদুর রহমানের বিরুদ্ধে মতিহার থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন রাজশাহী মহানগরের সাগরপাড়ার বাসিন্দা আইনজীবী তাপস কুমার সাহা।

প্রসঙ্গত, বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম হাসপাতালে সঙ্কটাপন্ন অবস্থায় চিকিৎসাধীন থাকাকালে গত ১ ও ২ জুন তাকে নিয়ে ফেসবুকে দু’বার বিরূপ মন্তব্য করেন কাজী জাহিদুর রহমান।

 

About

Popular Links