Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

বগুড়ায় করোনাভাইরাসে সাংবাদিকের মৃত্যু

মুক্তিযোদ্ধা সাইদুজ্জামান তারা বগুড়া থেকে প্রকাশিত 'সাপ্তাহিক হাতিয়ার'-এর নির্বাহী সম্পাদকের দায়িত্বে নিয়োজিত ছিলেন এবং সেক্টর কমান্ডার্স ফোরাম রাজশাহী বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন

আপডেট : ২৭ জুন ২০২০, ০৮:৪২ পিএম

বগুড়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মুক্তিযোদ্ধা ও বর্ষীয়ান সাংবাদিক সাইদুজ্জামান তারা (৭০) মারা গেছেন। 

শুক্রবার (২৬ জুন) রাতে শহরের মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. খায়রুল বাশার মমিন।

ডা. খায়রুল বাশার মমিন জানান, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আসায় সাইদুজ্জামানকে বৃহস্পতিবার রাতে হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। শুক্রবার করোনাভাইরাস পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়। তার নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে।

ডা. খায়রুল বাশার আরও জানান, এদিকে হাসপাতালে চিকিৎসাধীন থাকাকালে তার শারীরিক অবস্থার অবনতি হয়। সন্ধ্যার পর থেকে তার শ্বাসকষ্ট শুরু হয়। এক পর্যায়ে রাত সাড়ে ৮টার সময় মৃত্যু হয় তার।

শনিবার সকালে কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীদের সহযোগিতায় গার্ড অব অনার প্রদান ও জানাজা শেষে তার মরদেহ গ্রামের বাড়ির কবরস্থানে দাফন করা হয়।

উল্লেখ্য, সাইদুজ্জামান তারার গ্রামের বাড়ি বগুড়ার শাজাহানপুর উপজেলার ডেমাজানি ইউনিয়নের মালোপাড়ায়। বর্তমানে বগুড়া শহরের সুত্রাপুর এলাকায় পরিবার নিয়ে বাস করতেন তিনি।

সাইদুজ্জামান তারা বগুড়া থেকে প্রকাশিত “সাপ্তাহিক হাতিয়ার”-এর নির্বাহী সম্পাদকের দায়িত্বে নিয়োজিত ছিলেন। পাশাপাশি বগুড়া প্রেসক্লাব ও বগুড়া সাংবাদিক ইউনিয়নের সক্রিয় সদস্য এবং সেক্টর কমান্ডার্স ফোরাম রাজশাহী বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন।

 

About

Popular Links