Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

আইজিপি: উন্নত দেশের মতো হবে বাংলাদেশ পুলিশ

'পুলিশ বাহিনীর কোনো সদস্য যদি মাদক গ্রহণ কিংবা ব্যবসার সাথে যুক্ত থাকেন তাহলে তাকে জেলে যেতে হবে'

আপডেট : ২৭ জুন ২০২০, ১০:২৭ পিএম

উন্নত দেশের পুলিশের মতো বাংলাদেশ পুলিশকেও আধুনিক বাহিনী হিসেবে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজির আহমেদ।

শনিবার (২৭ জুন) উত্তরার দিয়াবাড়িতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরা আঞ্চলিক পুলিশ লাইন্সের নবনির্মিত ব্যারাক ভবন উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন।

বেনজির আহমেদ বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের পুলিশ বাহিনীর মতো বাংলাদেশ পুলিশকে উন্নত করা। আর সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছি আমরা।“

“উন্নত দেশের পুলিশ হতে হলে পুলিশের সেবা বিট পুলিশি়ংয়ের মাধ্যমে জনগণের দোরগোড়ায় নিয়ে যেতে হবে”, যোগ করেন তিনি।

এ সময় তিনি মানুষের প্রতি নিষ্ঠুরতা না দেখিয়ে সদয় হওয়ার আহ্বান জানান পুলিশ সদস্যদের প্রতি। তিনি বলেন, “মানুষের প্রতি সদয় হতে হবে। তাদের প্রতি নিষ্ঠুরতা দেখানো যাবে না। মানুষের কাছ থেকে অবৈধ সু‌বিধা নেওয়া যাবে না।”

মাদক প্রসঙ্গে আইজিপি বলেন, “পুলিশ বাহিনীর কোনো সদস্য যদি মাদক গ্রহণ কিংবা এর ব্যবসার সাথে যুক্ত থাকেন তাহলে তাকে জেলে যেতে হবে। পুলিশকে মাদকমুক্ত হতে হবে। মাদকের সাথে সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাকে বাহিনী থেকে অপসারণ করা হবে এ ব্যাপারে কোনো ছাড় দেওয়া হবে না।“

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে অতিরিক্ত আইজি ড. মো. মইনুর রহমান চৌধুরী ও ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

About

Popular Links