Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডিএমপি কমিশনার: আর কোনও বড় ঘটনা ঘটানোর সক্ষমতা জঙ্গিদের নেই

হলি আর্টিজান বেকারিতে ২০১৬ সালের ১ জুলাই রাতে জঙ্গি হামলায় ১৭ জন বিদেশিসহ ২২ জন নিহত হন। পরদিন চালানো সেনা কমান্ডোদের অভিযানে পাঁচ জঙ্গিও নিহত হয়

আপডেট : ০১ জুলাই ২০২০, ০৭:১০ পিএম

রাজধানীর গুলশানের হলি আটিজান হামলার পরে আইনশৃঙ্খলা বাহিনীর একের পর এক অভিযানে জঙ্গিদের আস্তানা ধ্বংস করে দেওয়ায় তাদের পক্ষে এখন বড় ধরনের কোনো ঘটনা ঘটানোর সক্ষমতা নেই বলে দাবি করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

বুধবার (১ জুলাই) পাঁচবছর আগে গুলশান-২ এর হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহতদের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এই দাবি করেন।

হলি আর্টিজান বেকারিতে ২০১৬ সালের ১ জুলাই রাতে জঙ্গি হামলায় ১৭ জন বিদেশিসহ ২২ জন নিহত হন। এরমধ্যে দুইজন পুলিশ কর্মকর্তাও ছিলেন। ঘটনার পরেরদিন সকালে চালানো সেনা কমান্ডোদের অভিযানে পাঁচ জঙ্গি সদস্যও নিহত হয়।

সাংবাদিকদের সাথে আলাপকালে ডিএমপি কমিশনার বলেন, “হলি আর্টিজান হামলার পর আমরা একের পর এক জঙ্গি আস্তানা গুড়িয়ে দিয়েছি। জঙ্গিদের সক্ষমতা যে পর্যায়ে ছিল সেটি এখন সর্বনিম্ন পর্যায়ে চলে এসেছে। ইমপ্রভাইড বোমা বানানোর মতো এক্সপার্টও এখন আর নেই। “

তিনি বলেন, তারা কেউ এখন জেলে আছে অথবা বিভিন্ন অভিযানে নিহত হয়েছে। এখন তাদের ছোটখাটো সক্ষমতা থাকতে পারে কিন্তু বড় ধরনের কোনো ঘটনা ঘটানোর সক্ষমতা নেই।

বাংলাদেশের স্বাধীনতার পর হলি আর্টিজানে জঙ্গি হামলাকে সবচেয়ে বড় জঙ্গি হামলা উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, যারা সরাসরি ওই ঘটনায় জড়িত ছিল তারা সবাই সেনাবাহিনীর কমান্ডো অভিযানে নিহত হয়েছে।

ঘটনার সাথে আরও যারা জড়িত ছিল পরবর্তী সময়ে আদালতে সবারই সাজা হয়েছে বলে জানান তিনি।

 

About

Popular Links