Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

আবুধাবি ও জার্কাতা ফিরলেন আরও ২৮১ বাংলাদেশি

এসব বাংলাদেশি পর্যটক হিসেবে ইন্দোনেশিয়ায় ভ্রমণকালে করোনাভাইরাস পরিস্থিতির কারণে সেখানে আটকা পড়েছিলেন

আপডেট : ০১ জুলাই ২০২০, ১১:০৪ পিএম

করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রভাবে সংযুক্ত আরব আমিরাত (ইউএই) ও ইন্দোনেশিয়ায় আটকে পড়া আরও ২৮১ জন বাংলাদেশি দেশে ফিরেছেন।

বুধবার (০১ জুলাই) ও গতকাল মঙ্গলবার (৩০ জুন) ইউএস-বাংলা এয়ারলাইন্স ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পৃথক দু’টি বিশেষ ফ্লাইটে এসব বাংলাদেশিকে ফিরিয়ে আনা হয়েছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহা-ব্যবস্থাপক মো. কামরুল ইসলাম সাংবাদিকদের জানান, সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি থেকে ১৫২ জন বাংলাদেশিকে নিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্স একটি বিশেষ ফ্লাইট (বোয়িং ৭৩৭-৮০০) বুধবার সকাল ৮টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

তিনি বলেন, আবুধাবিতে আটকে-পড়া এসব বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনার লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্ট্রের তত্ত্বাবধানে ইউএস-বাংলা এয়ারলাইন্স এ বিশেষ ফ্লাইট পরিচালনা করে।

অপরদিকে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইট ইন্দোনেশিয়ার রাজধানী জার্কাতা থেকে ১২৯ জন বাংলাদেশি যাত্রী নিয়ে মঙ্গলবার সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

বাংলাদেশ বিমানের জনসংযোগ বিভাগের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) তাহেরা খন্দকার বুধবার সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্ট্রের তত্ত্বাবধানে জার্কাতা থেকে ১২৯ জন বাংলাদেশিকে নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট মঙ্গলবার সন্ধ্যা ৭ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এসব বাংলাদেশি পর্যটক হিসেবে ইন্দোনেশিয়ায় ভ্রমণকালে করোনাভাইরাস পরিস্থিতির কারণে সেখানে আটকা পড়েছিলেন। 

এদিকে, বুধবার ইউএস-বাংলা এয়ারলাইন্সের এক সংবাদ বিজ্ঞপ্তি বলা হয়, আবুধাবি থেকে আগত প্রত্যেকেই “করোনাভাইরাস নেগেটিভ” সার্টিফিকেট সংগে নিয়ে এসেছেন।

About

Popular Links