Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

নেত্রকোনায় বেইলি সেতু ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন

সেতুটি পুরাতন হওয়ায় বছরে ৩-৪ বার ধসে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়

আপডেট : ০২ জুলাই ২০২০, ০৬:৫৩ পিএম

নেত্রকোনার মদন উপজেলার বয়রাহালা নদীর উপড় নির্মিত বেইলি সেতুর পাটাতন ধসে গেছে। এতে নেত্রকোনার সাথে মদনের সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে গেছে। 

বুধবার (০১ জুলাই) বিকেলে সেতুটি ভেঙে যোগাযোগ বন্ধ হয়ে যায়। এতে চরম দুর্ভোগে পড়েছে এলাকাবাসী। 

স্থানীয় সূত্রে জানা যায়, ১৯৯৫ সালে মদন খালিয়াজুরি সড়কে বয়রাহালা নদীর উপর বেইলি  সেতুটি নির্মিত হয়। মদন-খালিয়াজুরিসহ পাশের উপজেলা আটপাড়া এলাকার লোকজন জেলা শহরের যাতায়াতের জন্য এই রাস্তা দিয়েই যাতায়াত করে। কিন্তু এ বছরে ৩-৪ বার সেতুটির পাটাতন ধসে যায়। তখন তাৎক্ষণিক মেরামত করা হলেও কয়েক দিন যেতে না যেতেই আবার ধসে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগের কার্যসহকারী মোহন মিয়া জানায়, বুধবার বিকালে বয়রাহালা নদীর উপর নির্মিত চায়না বেইলি সেতুটির পাটাতন ধসে যাওয়ার বিভিন্ন দপ্তরে চিঠি দিয়েই বৃহস্পতিবার সকাল থেকেই মেরামতের কাজ করা হচ্ছে। সেতুটি পুরাতন হওয়ায় বছরে ৩-৪ বার ধসে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী হামিদুল হক জানান, সড়কের  সংস্কার কাজ চলছে। আগামী ২-৩ দিন লাগবে যান চলাচল স্বাভাবিক হতে। এছাড়াও এই বেইলি সেতুটি ভেঙে কনক্রিটের ব্রিজ নির্মাণের প্রস্তাব মন্ত্রণালয়ের পাঠানো হয়েছে।

About

Popular Links