Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: দেশে গত ২৪ ঘণ্টায় ২৯ জনের মৃত্যু, শনাক্ত ৩,২৮৮

শনিবার (৪ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এই তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা

আপডেট : ০৪ জুলাই ২০২০, ০২:৪৬ পিএম

দেশে শুক্রবার (৩ জুলাই) থেকে শনিবার (৪ জুলাই) পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৯ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী মারা গেছেন৷ একই সময়ে নতুন করে আরও ৩,২৮৮  জন শনাক্ত হয়েছেন। নিহতদের মধ্যে আটজন নারী ও ২১ জন পুরুষ।

ফলে এনিয়ে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৫৯ হাজার ৬৭৯ জন। পাশাপাশি ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এপর্যন্ত মারা গিয়েছেন ১,৯৯৭ জন। 

শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, দেশের ৭১টি ল্যাবের মধ্যে ৬৪টি থেকে তথ্য পাওয়া গেছে। এতে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৮৭১টি এবং পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৭২৭টি নমুনা।

করোনাভাইরাস সংক্রমণ থেকে একদিনে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৬৭৩ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭০ হাজার ৭২১ জন।

অন্যদিকে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা শনিবার সকাল পর্যন্ত বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ১০ লাখ ৪৭ হাজার ২১৭ জনে। শুক্রবার আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮ লাখের কিছু বেশি থাকলেও একদিনের ব্যবধানে তা বেড়েছে দুই লাখেরও বেশি।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ২৪ হাজার ৬১৪ জনে এবং প্রাণঘাতী এই রোগ থেকে সুস্থ হয়ে উঠেছেন ৫৭ লাখেরও বেশি মানুষ।

গতবছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এপর্যন্ত ২১৩টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

About

Popular Links