Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

পিলখানা হত্যা মামলায় সাজাপ্রাপ্ত আসামির কারাগারে মৃত্যু

২০১৩ সালের ৫ নভেম্বর ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত তাকে সশ্রম যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন

আপডেট : ০৪ জুলাই ২০২০, ০৮:২৭ পিএম

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ বন্দি অবস্থায় মারা গেছেন চাঞ্চল্যকর পিলখানা হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত সাবেক বর্ডার গার্ডস বাংলাদেশ (বিজিবি, তৎকালীন বিডিআর) সদস্য শেখ আশরাফ আলী শেখ (৬৯)। তার গ্রামের বাড়ি নড়াইল জেলার নড়াগাতী উপজেলার দুলালগাতী এলাকায়। 

শনিবার (৪ জুলাই) দুপুরে তৎকালীন বিডিআর’র জেসিও আশরাফ মারা যান বলে জানিয়েছেন কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেলার বাহারুল ইসলাম।

তিনি বলেন, বিডিআর বিদ্রোহ হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি শেখ আশরাফ আলী এ কারাগারে বন্দি ছিলেন। বেলা ১১টার দিকে হঠাৎ তার বুকে ব্যথা শুরু হয়। প্রথমে তাকে কারা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। অবস্থার অবনতি হতে থাকলে তাকে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নেওয়া হয়। 

সেখানকার কর্তব্যরত চিকিৎসক দুপুর ১২টা ২০ মিনিটের দিকে আশরাফ আলী শেখকে মৃত ঘোষণা করেন। পিলখানার হত্যা মামলায় ২০১৩ সালের ৫ নভেম্বর ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত তাকে সশ্রম যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন। পিলখানার ওই ঘটনায় তার বিরুদ্ধে লালবাগ থানায় আরও একটি মামলা বিচারাধীন। ২০১৬ সালের ২৫ মার্চ ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তাকে এ কারাগারে স্থানান্তর করা হয়। এর আগে তাকে ২০১০ সালের ৩১ মার্চ গ্রেফতার করা হয়।

About

Popular Links