Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

বান্দরবানে জেএসএস’র দুই গ্রু‌পের গোলাগু‌লিতে নিহত ৬

এ ঘটনায় আরও ২ জন গুলিবিদ্ধ হয়েছেন

আপডেট : ০৭ জুলাই ২০২০, ০৯:৫৮ এএম

বান্দরবান সদর উপজেলায় পার্বত্য জনসংহ‌তি স‌মি‌তির (জেএসএস) দুই সন্ত্রাসী গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনায় ৬ জন নিহত ও ২ জন গুলিবিদ্ধ হয়েছে। মঙ্গলবার (০৭ জুলাই) সকালে জেলা সদরের বাগমারা এলাকায় এই ঘটনা ঘটে। নিহতরা সবাই জেএসএস এমএন লারমা গ্রুপের সদস্য।

নিহতরা হলেন জেএসএস এমএন লারমা গ্রুপের বান্দরবান সমন্বয়ক রতন তঞ্চঙ্গ্যা, সদস্য বিমল কান্তি চাকমা, ডেবিট মারমা, প্রগতি চাকমা, দিপেন ত্রিপুরা ও জয় ত্রিপুরা।

জানা যায়, সকালে রতন তঞ্চঙ্গার বাসায় নাশতার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন নিহতরা। এমন সময় সশস্ত্র একদল সন্ত্রাসী তাদের ঘেরাও করে এলোপাতাড়ি গুলি চালায়। এতে ঘটনাস্থলেই ৬ জনের মৃত্যু হয়। গুলিবিদ্ধ হন বিদ্যুৎ ত্রিপুরা ও নিরু চাকমা নামে আরও দুই কর্মী। 

এদিকে স্থানীয়রা জানান, মঙ্গলবার সকাল ৭টার দিকে জেলার সদর উপজেলার বাগমারা এলাকায় দুই দুল সশস্ত্র সন্ত্রাসীদের মধ্যে গোলাগুলি শুরু হয়। এ সময় জেএসএস এমএ লারমা গ্রুপের এই ৫ সদস্য নিহত হয়। 

জেলার ৬নং নোয়াপতং ইউনিয়নের মেম্বার মিচি মার্মা বলেন, “আমরা ঘটনাস্থলে ৫জনের লাশ দেখেছি, গুলিবিদ্ধ ৩ জনকে বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।”

এদিকে ঘটনার পর জেলা সদর থেকে সেনা সদস্য ও পুলিশের একটি দলকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। তারা নিহত ও আহতদের জেলা সদর হাসপাতালে নিয়ে আসছে। বর্তমানে পুরো এলাকা ঘিরে রেখেছে যৌথ বাহিনীর সদস্যরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবান জেলার পুলিশ সুপার জেরিন আক্তার বলেন,”দুই গ্রুপের সংঘর্ষে সম্ভবত ৫ জন মারা গেছে। তবে, মৃত্যুর সংখ্যা বাড়তে পারে।“

About

Popular Links