Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাসে আক্রান্ত গরিবের ‘১০ টাকার ডাক্তার’ এবাদুল্লাহ

‘বাবাকে করোনাভাইরাসের এসময়ে চিকিৎসা সেবা দিতে নিষেধ করতাম কিন্তু শুনতেন না,  মানুষের চিকিৎসা সেবা না করতে পারলে যেন আরও বেশি অসুস্থ হয়ে পড়েন,

আপডেট : ১০ জুলাই ২০২০, ০৪:১৩ পিএম

“গরিবের ভরসা” ও “১০ টাকার ডাক্তার” হিসেবে পরিচিত সাতক্ষীরার প্রবীণ চিকিৎসক  এবং সাতক্ষীরা বিএমএ’র সম্মানিত সিনিয়র সহ-সভাপতি  ডা. মো. এবাদুল্লাহ করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন আছেন।

বৃহস্পতিবার (৯ জুলাই) তার করোনাভাইরাসের নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে বলে জানিয়েছেন তার ছেলে নিয়াজ ওয়াহিদ।

নিয়াজ ওয়াহিদ বলেন, “বাবাকে করোনাভাইরাসের এসময়ে চিকিৎসা সেবা দিতে নিষেধ করতাম কিন্তু শুনতেন না। তিনি বলতেন, আমি চিকিৎসা না করলে যারা আমাকে ভালোবেসে অনেক দূর থেকে চিকিৎসা নিতে আসে, তারা যাবে কই।”

 দেশবাসীর কাছে বাবার জন্য দোয়া চেয়ে তিনি আরও বলেন, “বাবা যতই অসুস্থ হোক না। মানুষের চিকিৎসা সেবা না করতে পারলে যেন বেশি অসুস্থ হয়ে পড়েন। গত ৪ জুলাই বিকাল ৪ টার পর বাবা তার নিজ চেম্বারে রোগী দেখতে দেখতে অসুস্থ হয়ে পড়লে আমরা দ্রুত তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালেরে আইসিইউতে ভর্তি করি। পরে মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের প্রধান ডা. কাজী আরিফ আহম্মেদ সিটি স্ক্যান করে ফুসফুসে করোনাভাইরাসের লক্ষণ দেখতে পান। তখন থেকেই সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ ইউনিটে চিকিৎসাধীন আছেন তিনি।”

তবে এখন তার শারীরিক অবস্থা আগের চেয়ে অনেকটা  ভাল বলেও জানান তিনি।

About

Popular Links