Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিদেশ যেতে হলে করোনাভাইরাস নেগেটিভ সার্টিফিকেট নিতে হবে

বিদেশে গমনকারীদের সুবিধার জন্য প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে একটি করোনাভাইরাস ডেডিকেটেড টেস্টিং সেন্টার স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে

আপডেট : ১২ জুলাই ২০২০, ০৭:৫০ পিএম

বিদেশ যেতে চাইলে বাংলাদেশিদের এখন থেকে করোনাভাইরাস নেগেটিভ সার্টিফিকেট থাকতে হবে। সরকার অনুমোদিত করোনাভাইরাস টেস্টিং সেন্টার থেকে নমুনা পরীক্ষা করিয়ে সার্টিফিকেট সংগ্রহ করা যাবে। রবিবার (১২ জুলাই) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সভাপতিত্বে অনলাইনে এক আন্তঃমন্ত্রণালয় সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়।

ইমিগ্রেশন কর্তৃপক্ষের যাচাইয়ের সুবিধার্থে করোনাভাইরাস নেগেটিভ সার্টিফিকেট সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইটে দেয়ার বিষয়ে সভায় সুপারিশ করা হয়।

তাছাড়া কর্মসংস্থানের জন্য বিদেশে গমনকারীদের সুবিধার জন্য প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে একটি করোনাভাইরাস ডেডিকেটেড টেস্টিং সেন্টার স্থাপনের সিদ্ধান্তও গৃহীত হয়।

আন্তঃমন্ত্রণালয় সভায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম অংশগ্রহণ করেন।

এছাড়া পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন, বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মুহিবুল হক, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন সভায় সংযুক্ত ছিলেন।

About

Popular Links