Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

৫ বেসরকারি প্রতিষ্ঠানের করোনাভাইরাস পরীক্ষার অনুমোদন বাতিল

এই ৫টি প্রতিষ্ঠান করোনাভাইরাস টেস্টের অনুমোদন পাওয়ার পরও কার্যক্রম শুরু করতে না পারায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর

আপডেট : ১৩ জুলাই ২০২০, ১০:১১ এএম

সারাদেশের ৫টি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের করোনাভাইরাস পরীক্ষার অনুমোদন বাতিল করেছে সরকার। রবিবার (১২ জুলাই) এই ৫টি প্রতিষ্ঠানে পাঠানো পৃথক পৃথক চিঠিতে অনুমোদন বাতিলের কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এই ৫টি প্রতিষ্ঠান এখনও করোনাভাইরাস টেস্ট কিংবা নমুনা সংগ্রহের কাজ শুরু করেনি।

এই ৫টি বেসরকারি প্রতিষ্ঠান হলো – শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতাল, কেয়ার মেডিকেল কলেজ হাসপাতাল, স্টেমজ হেলথকেয়ার, ঢাকার থায়রোকেয়ার ডায়াগনস্টিক ও চট্টগ্রামের এপিক হেলথ কেয়ার।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, স্বাস্থ্য অধিদপ্তরের অনুমতি পাওয়ার পরও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো করোনাভাইরাস টেস্ট সংক্রান্ত কার্যক্রম শুরু করতে না পারায় অনুমোদন বাতিল করা হলো।

তবে, যথাযথ আরটি-পিসিআর ল্যাব স্থাপন ও অন্যান্য প্রয়োজনীয় বিষয় নিশ্চিত করে এসব প্রতিষ্ঠান পুনরায় অনুমোদনের জন্য আবেদন করতে পারবে বলে চিঠিতে উল্লেখ করা হয়।

About

Popular Links