Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

হাতিয়ার ট্রলারডুবি, তিন জেলের মরদেহ উদ্ধার

একটি ডুবো চরের সঙ্গে ধাক্কা খেয়ে মাছধরা ট্রলারটি ডুবে যা

আপডেট : ১৫ জুলাই ২০২০, ০৭:১৯ পিএম

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার গাঙ্গরিয়ার চর এলাকায় মেঘনা নদী ও বঙ্গোপসাগরের মোহনায় মাছ ধরার ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিন জেলের মরদেহ ও ১১ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। 

গত মঙ্গলবার (১৪ জুলাই) রাত ৮টার দিকে ট্রলার ডুবির ঘটনার পর বুধবার বিকেল ৩টা পর্যন্ত উদ্ধার অভিযান চলে।

নিহত জেলেরা হলেন- সুবর্ণচর উপজেলার পূর্ব চরবাটা গ্রামের শুকলব দাস (২৫), চর আমানুল্যা ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের সৌরভ দাস (২৩) এবং হাতিয়া উপজেলার চর কিং ইউনিয়নের দাস পাড়া গ্রামের প্রাননাথ দাস (৫০)।

অপরদিকে, জীবিত উদ্ধার হওয়া ১১ জেলের বাড়ি সুবর্ণচর উপজেলায়।

ডুবে যাওয়া ট্রলারের মালিক পংকজ ঠাকুর জানান, গত রবিবার সকালে ১৪ জন জেলে নিয়ে বঙ্গোপসাগরের মোহনায় মাছ ধরতে যায়। গতকাল রাতে মাছ ধরা শেষে হাতিয়ার চেয়ারম্যানঘাট ফিরছিল। এ সময় ৩ জেলে ট্রলারের কেবিনে ঘুমাচ্ছিল। হঠাৎ গাঙ্গরিয়ার চর এলাকায় একটি ডুবো চরের সাথে ধাক্কা খেয়ে ট্রলারটি ডুবে যায়। এ সময় কাছাকাছি থাকা অন্য একটি মাছ ধরার ট্রলারের সহযোগিতায় ১১ জন জেলেকে উদ্ধার করা হলেও নিখোঁজ রয়ে যায় ৩ জেলে। আজ (বুধবার) বিকেলে ওই এলাকায় ট্রলারটি ভেসে উঠলে স্থানীয়দের সহযোগিতায় তিনজনের লাশ উদ্ধার করে কোস্টগার্ড।

হাতিয়া কোস্টগার্ডের ইনচার্জ লেফটেন্যান্ট বিশ্বজিৎ বড়ুয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে, স্থানীয়দের সহযোগিতায় কোস্টগার্ডের সদস্যরা ট্রলারসহ তিন জেলের লাশ উদ্ধার করে।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের বলেন, “নিহতদের লাশ স্ব স্ব পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।”

About

Popular Links