Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

কুড়িগ্রামে বন্যার পানিতে ডুবে দুই শিশুসহ তিনজনের মৃত্যু

এ নিয়ে দ্বিতীয় দফার বন্যায় কুড়িগ্রামে চার শিশুসহ ছয়জনের মৃত্যু হলো

আপডেট : ১৮ জুলাই ২০২০, ০৫:২৫ পিএম

কুড়িগ্রামে বন্যার পানিতে ডুবে দুই শিশুসহ একদিনে তিন জনের মৃত্যু হয়েছে। শনিবার (১৮ জুলাই) দুপুরে জেলার উলিপুর ও চিলমারী উপজেলায় এ ঘটনা ঘটে। উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন ও চিলমারী থানার ওসি আমিনুল ইসলাম ঢাকা ট্রিবিউনকে এই তথ্য নিশ্চিত করেন।

নিহতরা হলেন- চিলমারীর থানাহাট ইউনিয়নের গ্রাম পুলিশ সদস্য সুরুজ্জামান মিয়া, উলিপুর উপজেলার সাহেবের আলগা ইউনিয়নের চর বাগুয়া গ্রামের মোন্তাজুল ইসলামের শিশু পুত্র বায়েজিদ ইসলাম এবং থেতরাই ইউনিয়নের চর গোড়াইপিয়ার গ্রামের বকুল মিয়ার শিশু কন্যা মুন্নি খাতুন।

নিহতদের পারিবারিক সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে চর বাগুয়া গ্রামে শিশু বায়েজিদ সবার অগোচরে বাড়িতে ওঠা বন্যার পানিতে পড়ে যায়। পরিবারের লোকজন শিশুটিকে গুরুতর অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসার পথে তার মৃত্যু হয়।

নিহত শিশু মুন্নির পরিবারের লোকজন জানান, উলিপুর উপজেলার হাতিয়া ইউনিয়নের চিড়াখাওয়ার পাড় এলাকায় নানা বাবু মিয়ার বাড়িতে বেড়াতে গিয়েছিলেন তারা। সেখানে বন্যার পানিতে ডুবে মৃত্যু হয় মুন্নির।

চিলমারী উপজেলায় ডোবায় প্রবেশ করা বন্যার পানিতে ডুবে গ্রাম পুলিশ সদস্য সুরুজ্জামান মিয়ার (৫০) মৃত্যু হয়। শনিবার দুপুরে উপজেলার থানাহাট ইউনিয়নের বালাবাড়িহাট কিসামতবানু গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, শনিবার সকালে পানিতে জাগ দিয়ে রাখা পাট ধোয়ার জন্য বাড়ির পাশের ডোবায় নেমে স্রোতের তোড়ে তলিয়ে যান। পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উদ্ধারকর্মীরা দুই ঘণ্টা অভিযান চালিয়ে তার মরদেহ উদ্ধার করে।

চিলমারী থানার ওসি আমিনুল ইসলাম বলেন, “সুরুজ্জামান মিয়া থানাহাট ইউনিয়ন পরিষদে গ্রাম পুলিশ হিসেবে কর্মরত ছিলেন। তার মরদেহ থানাহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।”

ওসি মোয়াজ্জেম হোসেন জানান, “পৃথক ঘটনায় বাড়িতে ওঠা বন্যার পানিতে পড়ে গিয়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। পারিবারিকভাবে তাদের দাফনের ব্যবস্থা নেওয়া হয়েছে।”

এ নিয়ে দ্বিতীয় দফার বন্যায় কুড়িগ্রামে চার শিশুসহ ছয়জনের মৃত্যু হলো। এর আগে প্রথম দফা বন্যায় বন্যার পানিতে ডুবে আরও ১০ জনের মৃত্যু হয় বলে জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।

About

Popular Links