Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

দ্বিতীয় স্ত্রী তালাক দেওয়ায় প্রথম স্ত্রীকে খুন

দিনমজুর জব্বার সংসার ঠিকমতো চালাতে পারতেন না

আপডেট : ২২ জুলাই ২০২০, ১২:৫৮ পিএম

নাটোরের লালপুর উপজেলায় দ্বিতীয় স্ত্রী তালাক দেওয়ার ক্ষোভে এক ব্যক্তি তার প্রথম স্ত্রীকে হত্যা করেছেন বলে জানিয়েছে পুলিশ।  

শুক্রবার (১৭ জুলাই) দুপুরে উপজেলার মোহরকয়া পশ্চিমপাড়া গ্রামের এলাহী বক্সের পুকুর থেকে স্মৃতি (৩০) নামের নিহত ওই নারীর লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় নিহতের বাবা তছলিম বাদী হয়ে অভিযুক্ত স্বামী জব্বার আলীর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। পরে পাবনার ঈশ্বরদী উপজেলার নূরপুর থেকে সোমবার (২০ জুলাই) রাতে জব্বারকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার দুপুরে আদালতে পাঠালে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এ বিষয়ে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজ ও মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) আলী আজম জানান, জবানবন্দিতে জব্বার জানিয়েছে, ছয়-সাত বছর আগে স্মৃতির সঙ্গে তার বিয়ে হয়। বিয়ের পর তাদের একটি কন্যা সন্তান হয় যার বয়স এখন পাঁচ বছর। দিনমজুর জব্বার সংসার ঠিকমতো চালাতে পারতেন না। এর জের ধরে দুই বছর আগে স্মৃতি ঈশ্বরদীর প্রাণ কোম্পানিতে চাকরি নেন।

এদিকে মোবাইল ফোনের মাধ্যমে প্রেমের জের ধরে জব্বার কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার শেরপুরের নবীর উদ্দীনের মেয়ে রোখসানাকে বিয়ে করেন। এক পর্যায়ে তিনি দ্বিতীয় স্ত্রীকে নিয়ে কুষ্টিয়ায় বসবাস শুরু করেন। মাস দুয়েক আগে স্মৃতি স্থানীয়দের কাছে তার স্বামীর দ্বিতীয় বিয়ের বিষয়টি প্রকাশ করেন। এর এক পর্যায়ে জব্বারের দ্বিতীয় স্ত্রী তাকে তালাক দেন। 

এসব নিয়ে ক্ষোভের সৃষ্টি হলে জব্বার স্মৃতিকে হত্যার পরিকল্পনা করেন। ঘটনার দিন লালপুর বাজার থেকে তিনি ১০টি ঘুমের ট্যাবলেট কিনে আনেন। স্মৃতি চাকরি থেকে ফেরার পর স্যালাইনের সঙ্গে ট্যাবলেটগুলো  মিশিয়ে জব্বার তাকে খাইয়ে দেন। এরপর স্মৃতি ঘুমিয়ে গেলে বালিশ চাপা দিয়ে হত্যা করে লাশ পুকুরে ফেলে দেন তিনি। 

 

About

Popular Links