Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

তথ্যমন্ত্রী: নির্ঘুম রাত কাটিয়ে ঘূর্ণিঝড় মোকাবিলা করেছেন প্রধানমন্ত্রী

'প্রধানমন্ত্রী সফলতার সাথে সব দুর্যোগ মোকাবিলা করেছেন'

আপডেট : ২৩ জুলাই ২০২০, ০৯:২৬ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফলতার সাথে সব ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। শনিবার (২৩ জুলাই) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সাথে আলাপকালে এই মন্তব্য করেন তিনি।

ড. হাছান মাহমুদ বলেন, “আমরা ক্ষমতায় আসার পর গত সাড়ে ১১ বছরে বহুবার বন্যা হয়েছে। এবছরও ঘূর্ণিঝড় হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্ঘুম রাত কাটিয়ে সেই ঘূর্ণিঝড় মোকাবিলা করেছেন, মানুষকে ঘূর্ণিঝড়ের হাত থেকে রক্ষা করা, ঘূর্ণিঝড় পরবর্তী সময়ে ত্রাণ তৎপরতা চালিয়ে তাদেরকে রক্ষা করার দায়িত্ব তিনি পালন করেছেন।”

“প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সকল দুর্যোগ মোকাবিলায় সফল”, যোগ করেন তিনি।

করোনাভাইরাস মোকাবিলায় সরকারের ব্যবস্থাপনা বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরূপ মন্তব্যের জবাবে এ সময় তথ্যমন্ত্রী আরও বলেন, “বিএনপি নেতারা একই সমালোচনার বাঁশি বহুদিন ধরেই বাজাচ্ছেন। কিন্তু বাস্তবতা হচ্ছে, পৃথিবীতে যে ক’টি দেশে করোনাভাইরাসে মৃত্যুহার খুব কম, তার মধ্যে একটি হচ্ছে বাংলাদেশ। এমনকি ভারত, পাকিস্তানের চেয়েও বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে মৃত্যুর হার অনেক কম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বের কারণেই এটি সম্ভবপর হয়েছে।”
এ সময় বাংলাদেশসহ বিশ্বের অন্যান্য দেশে এবার বন্যায় অনেক প্রাণহানি হতে পারে বলে জাতিসংঘের আশঙ্কা প্রকাশের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. হাছান বলেন, “আমরা বন্যা নিয়ে বসবাস করি, বন্যাকে কিভাবে মোকাবিলা করতে হয় বাংলাদেশের মানুষ সেটি জানে। বন্যা আমাদের নিত্যসঙ্গী। যেসব দেশ বন্যার সাথে পরিচিত নয়, জাতিসংঘের পূর্বাভাস তাদের জন্য অবশ্যই সহায়ক। কিন্তু বাংলাদেশের মানুষ বন্যা নিয়ে বসবাস করে, বন্যা কীভাবে মোকাবিলা করতে হয় সেটি আমাদের জানা এবং আমাদের কাছ থেকে অনেকে বন্যা মোকাবিলা শিখতেও পারে।”

About

Popular Links