Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: দেশে গত ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২,৫৪৮

শুক্রবার (২৪ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানানো হয়

আপডেট : ২৪ জুলাই ২০২০, ০২:৩২ পিএম

দেশে  বৃহস্পতিবার (২৩ জুলাই) থেকে শুক্রবার (২৪ জুলাই) পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৫ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী মারা গেছেন৷ একই সময়ে নতুন করে আরও ২,৫৪৮ জন শনাক্ত হয়েছেন।

শুক্রবার (২৪ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ড. নাসিমা আরও জানান, গত ২৪ ঘণ্টায় ১,২০,২৭টি নমুনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ২৪ ঘণ্টায় নতুন করে ২,৫৪৮ জন শনাক্ত হওয়ায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২,১৮,৬৫৮ জনে। এদিকে নতুন করে ৩৫  জনের মৃত্যুতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২,৮৩৬  জনে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের ভিত্তিতে মৃতের হার ২৪.৮৯%।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ হয়েছেন ১,৭৬৮ জন ফলে, এ পর্যন্ত করোনাভাইরাসে মোট সুস্থের সংখ্যা ১,২০,৯৭৮জন বলেও জানান তিনি। শনাক্তের ভিত্তিতে সুস্থতার হার ৫৫.৩৩ শতাংশ।

তিনি আরও বলেন, “নতুন করে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩২ জনের মধ্যে  ২৮ জন পুরুষ এবং ৭  জন নারী। মোট শনাক্তের ক্ষেত্রে মৃত্যু হার এখন পর্যন্ত ১.৩০%। ”

শুক্রবার (২৪ জুলাই) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬,৩৩,১৮৭ জনে, এছাড়া প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১,৫৪,০০০৪৭ জন বলে জানিয়েছে জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ)।

About

Popular Links