Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

অপরাজিতার মালিক ৩ দিনের রিমান্ডে

বিএসএমএমইউয়ের সাথে ১১,০০০ কেএন-৯৫ মাস্ক সরবরাহের চুক্তি ছিল অপরাজিতা ইন্টারন্যাশনালের

আপডেট : ২৫ জুলাই ২০২০, ০৫:০৮ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নকল এন-৯৫ মাস্ক সরবরাহের দায়ে গ্রেফতার অপরাজিতা ইন্টারন্যাশনালের মালিক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার শারমিন জাহানকে ৩ দিনের রিমান্ডে নেয়ার নির্দেশ দিয়েছেন ঢাকার একটি আদালত। এর আগে শুক্রবার রাত সোয়া ১০টার দিকে রাজধানীর শাহবাগ থেকে তাকে গ্রেফতার করা হয়।

শনিবার (২৫ জুলাই) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাইনুল ইসলাম এই নির্দেশ দেন। এর আগে এই মামলার তদন্ত কর্মকর্তা ও পুলিসের গোয়েন্দা শাখার পরিদর্শক (ইনস্পেক্টর) শারমিনকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের উদ্দেশে তার ৩ দিনের রিমান্ডের জন্য আবেদন করলে আদালত মঞ্জুর করেন। এ সময় বিবাদী পক্ষের আইনজীবীরা শারমিনের জামিন আবেদন করেন। কিন্তু, আদালত তাদের আবেদন খারিজ করে দেন।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের প্রকোপ দেখা দেয়ার পরপরই করোনাভাইরাস পরীক্ষা ও নমুনা সংগ্রহের কাজ শুরু করে বিএসএমএমইউ। মে মাসে করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসা শুরু করে হাসপাতালটি। ওই সময় প্রয়োজনীয় নিরাপত্তা সামগ্রী সরবরাহের জন্য বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে চুক্তি করে হাসপাতাল। এরই ধারাবাহিকতায় ১১,০০০ এন-৯৫ মাস্ক সরবরাহের জন্য বিএসএমএমইউয়ের সাথে চুক্তিবদ্ধ হয় অপরাজিতা ইন্টারন্যাশনাল।

চুক্তি অনুযায়ী গত ৩০ জুন প্রথম ধাপে মোট ১,৭৬০টি এন-৯৫ মাস্ক সরবরাহ করে প্রতিষ্ঠানটি। পরে গত ২ জুলাই ১,০০০টি এবং ৭০০টি মাস্ক সরবরাহ করে প্রতিষ্ঠানটি। প্রথম দুই ধাপে সরবরাহ করা মাস্কের মান নিয়ে কোনো প্রশ্ন ওঠেনি। তবে, তৃতীয় ও চতুর্থ ধাপে চালান করা মাস্কের মান নিয়ে প্রশ্ন তোলেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বিএসএমএমইউয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া ঢাকা ট্রিবিউনকে জানান, অপরাজিতা ইন্টারন্যাশনাল থেকে তৃতীয় ও চতুর্থ সরবরাহ করা এন-৯৫ মাস্কের মান নিয়ে কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন চিকিৎসকরা। এরপরই অপরাজিতা ইন্টারন্যাশনালের সঙ্গে চুক্তি ছিন্ন করা হয়।

প্রসঙ্গত, চিকিৎসকদের অভিযোগের প্রেক্ষিতে গত ১৮ জুলাই শারমিনকে কারণ দর্শানোর নোটিশ দেয় বিএসএমএমইউ। এর লিখিত জবাবে এই ঘটনার জন্য ক্ষমা প্রার্থনা করেন শারমিন। তবে ২৪ জুলাই বিএসএমএমইউ কর্তৃপক্ষ তার বিরুদ্ধে মামলা করলে, বিষয়টিকে “ষড়যন্ত্র” বলে দাবি করেন তিনি।

About

Popular Links