Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

হাসপাতালের কক্ষে পড়ে ছিল ইয়াবা সেবনের সরঞ্জাম

অভিযানের খবর পেয়ে মাদকসেবীরা পালিয়ে যায়

আপডেট : ২৭ জুলাই ২০২০, ০৯:২১ পিএম

নারায়ণগঞ্জ শহরে মেডিস্টার জেনারেল হাসপাতাল নামে একটি বেসরকারি হাসপাতাল থেকে নিষিদ্ধ মাদক ইয়াবা সেবনের সরঞ্জাম উদ্ধার করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (২৭ জুলাই) সন্ধ্যায় শহরের নবাব সলিমুল্লাহ রোডের ডনচেম্বার এলাকায় অবস্থিত হাসপাতালটিতে অভিযান পরিচালনা করেন জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা আক্তার।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা আক্তার ঢাকা ট্রিবিউনকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, “অভিযোগের ভিত্তিতে ওই হাসপাতালে অভিযান চালিয়ে নিচতলার দুটি কক্ষে ইয়াবা সেবনের বেশ কিছু সরঞ্জাম পাওয়া যায়। অভিযানে কোনো ইয়াবা সেবনকারীকে না পাওয়া গেলেও ধারণা করা হচ্ছে, কক্ষগুলোতে নিয়মিত ইয়াবা সেবন করা হতো।”

ম্যাজিস্ট্রেট বলেন, “কিছুক্ষণ আগে (অভিযানের) পর্যন্ত ছিলো। কোনোভাবে অভিযানের খবর পেয়ে পালিয়েছে তারা। কেন না সেখানে কোকের বোতল অর্ধেক খাওয়া অবস্থায় পড়ে ছিল যা তখনও ঠাণ্ডা ছিল।”

সানজিদা আক্তার আরও বলেন, অভিযানের সময় হাসপাতালের চেয়ারম্যান ডা. লায়লা পারভীন বানু (মাধবী) উপস্থিত ছিলেন। হাসপাতালের নিচতলার ৪-৫টি কক্ষে স্টাফরা থাকেন বলে জানান তিনি। তবে সেখানে ইয়াবা সেবনের বিষয়টি তিনি জানতেন না বলে দাবি করেছেন।   তবে হাসপাতাল চেয়ারম্যান ভুল স্বীকার করেছেন। এ বিষয়ে তিনি সচেষ্ট থাকবেন বলে আমাদের জানিয়েছেন।

হাসপাতালে এ ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডের জন্য ৫ হাজার টাকা জরিমানাসহ ভবিষ্যতে যাতে এ ঘটনার পুনরাবৃত্তি না হয় সে বিষয়ে মুচলেকা নেওয়া হয়েছে।

এ বিষয়ে কথা বলতে মেডিস্টার জেনারেল হাসপাতালের চেয়ারম্যান ডা. লায়লা পারভীন বানুর সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

About

Popular Links