Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: দেশে গত ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩,০০৯

বুধবার (২৯ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানানো হয়

আপডেট : ২৯ জুলাই ২০২০, ০২:৩৮ পিএম

দেশে মঙ্গলবার (২৮ জুলাই ) থেকে বুধবার (২৯ জুলাই) পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৫ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী মারা গেছেন৷ একই সময়ে নতুন করে আরও৩,০০৯ জন শনাক্ত হয়েছেন।

বুধবার (২৯ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ড. নাসিমা আরও জানান, গত ২৪ ঘণ্টায় টি ল্যাবে ৮২ টি ল্যাবে ১৪,১২৮টি নমুনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ২৪ ঘণ্টায় নতুন করে ৩,০০৯ জন শনাক্ত হওয়ায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২,৩২,১৯৪  জনে। এদিকে নতুন করে  জনের মৃত্যুতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩,০৩৫  জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ হয়েছেন ২,৮৭৮ জন ফলে, এ পর্যন্ত করোনাভাইরাসে মোট সুস্থ হয়েছেন জন ১,৩০২৯২ জন বলেও জানান তিনি।  তিনি আরও বলেন, “নতুন করে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৫ জনের মধ্যে ৩০  জন পুরুষ ও ৫ জন নারী। মোট শনাক্তের ক্ষেত্রে মৃত্যু হার ২৪ ঘণ্টায় পর্যন্ত ১.৩১ %। ”

বুধবার (২৯ জুলাই) সকাল পর্যন্ত জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) তথ্যানুযায়ী বিশ্বব্যাপী করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা পৌঁছেছে ১,৬৬,৭০,০৬৩ জনে। এছাড়া প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬,৫৯,৭৭৭ জন।

About

Popular Links