Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

শিগগিরই ঝুলন্ত তারমুক্ত হচ্ছে গুলশান এভিনিউ

ওভারহেড ক্যাবল মাটির নিচে স্থানান্তর কাজ বাস্তবায়ন করবে চারটি প্রতিষ্ঠান

আপডেট : ৩০ জুলাই ২০২০, ০৮:১৯ পিএম

আগামী ১ অক্টোবরের মধ্যে গুলশান এভিনিউয়ের (পাকিস্তান দূতাবাস হতে গুলশান শুটিং ক্লাব পর্যন্ত) সকল ঝুলন্ত তার (ওভারহেড ক্যাবল) মাটির নিচে স্থানান্তর করা হবে। এ জন্য গ্রাহক পর্যায়ে মূল্য বৃদ্ধি করা হবে না। গুলশানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নগর ভবনে বুধবার (২৯ জুলাই) মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

ওভারহেড ক্যাবল মাটির নিচে স্থানান্তর কাজ বাস্তবায়ন করবে সামিট কমিউনিকেশন লি., ফাইবার এট হোম, বাহন লি., ক্যাবল অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) এবং ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি)।

সভায় মেয়র বলেন, “পরিকল্পিত নগরায়নের লক্ষ্যে ডিএনসিসির সকল এলাকায় বিদ্যমান ওভারহেড ক্যাবলসমূহ মাটির নিচে স্থানান্তর করা প্রয়োজন। ডিএনসিসি এলাকার সৌন্দর্য বৃদ্ধির লক্ষ্যে পরিকল্পিতভাবে বিভিন্ন সড়কে এলোমেলোভাবে বিদ্যমান ক্যাবল যেমন বৈদ্যুতিক ক্যাবল, ইন্টারনেট ক্যাবল, ডিশ লাইনের ক্যাবল ইত্যাদি পর্যায়ক্রমে মাটির নিচে স্থানান্তর করা হবে। ডিএনসিসির বর্ধিত এলাকার উন্নয়নে একনেকে সদ্য অনুমোদিত প্রকল্পের আওতায় নতুন ১৮টি ওয়ার্ডেও ইউটিলিটি ডাক্ট নির্মাণ করা হবে।”

সভায় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলাম, কোয়াবের প্রতিনিধি মনোয়ার পারভেজ, আইএসপিএবি’র সভাপতি এম এ হাকিম, সামিট কমিউনিকেশনের জিএম মো. আবেদুর রহমান, বাহন লিমিটেডের নির্বাহী পরিচালক জিয়া শামস উপস্থিত ছিলেন।

About

Popular Links