Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: দেশে গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, শনাক্ত ২,১৯৯

শনিবার (১ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এই তথ্য জানানো হয়

আপডেট : ০১ আগস্ট ২০২০, ০২:৫২ পিএম

দেশে শুক্রবার (৩১ জুলাই) থেকে শনিবার (১ আগস্ট) পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ২১ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী মারা গিয়েছেন৷ একই সময়ে নতুন করে আরও ২,১৯৯ জন শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১ জনের মধ্যে পুরুষ ১৬ ও নারী পাঁচজন।  

ফলে বাংলাদেশে এনিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন মোট ৩,১৩২ জন। পাশাপাশি মোট শনাক্তের সংখ্যা ২,৩৯,৮৬০ জনে দাঁড়িয়েছে।

শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। 

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৮,৬৬৯টি এবং সারাদেশে পরীক্ষা করা হয়েছে ৮,৮০২টি নমুনা।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৪.৯১%। মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০.২৩%। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩১%।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১ জনের মধ্যে পুরুষ ১৬ ও নারী পাঁচজন। মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ২,৬৬২ ও নারী ৬৭০ জন।

পাশাপাশি, করোনাভাইরাস থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১,১১৭ জন। সব মিলিয়ে এপর্যন্ত ১,৩৬,২৫৩ জন সুস্থ হয়েছেন সুস্থতার হার ৫৬.৮১% বলেও জানান ডা. নাসিমা সুলতানা। 

উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়। তবে সাম্প্রতিক সময়ে দেশে নতুন করে এই ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে।

About

Popular Links