Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা ৮ হাজার ছাড়ালো

গত ৫ এপ্রিল সিলেটে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়

আপডেট : ০৩ আগস্ট ২০২০, ০১:৪৩ পিএম

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা আট হাজার ছাড়িয়ে গেছে। রবিবার (২ আগস্ট) সেখানকার দুই ল্যাবে আরও ৭৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৬৬ জন এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ল্যাবে আটজনের করোনা শনাক্ত হয়। আক্রান্তরা সিলেট, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার বাসিন্দা।

হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, রবিবার তাদের ল্যাবে নমুনা পরীক্ষায় সিলেট জেলার ৪৩, হবিগঞ্জের পাঁচ ও মৌলভীবাজারের ১৮ জনের শরীরে করোনা ধরা পড়েছে।

এদিকে, শাবির জিইবি বিভাগের সহযোগী অধ্যাপক মো. হাম্মাদুল হক জানান, তাদের ল্যাবে রবিবার ২১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আটজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তারা সিলেট জেলার বাসিন্দা।

এ নিয়ে রবিবার রাত পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮,০৬৬ জন। এর মধ্যে সিলেট জেলায় ৪,৩৬০, সুনামগঞ্জে ১,৫১২, হবিগঞ্জে ১,১৯০ এবং মৌলভীবাজারে ১,০০৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ১৪৭ জন এবং রোগ থেকে সুস্থ হয়েছেন ৩,৫৮৭ জন।

এর আগে গত ৫ এপ্রিল সিলেটে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর দেশে বর্তমানে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪০ হাজার ৭৪৬ জন।

About

Popular Links