Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: দেশে গত ২৪ ঘণ্টায় ৩০ জনের মৃত্যু, শনাক্ত ১,৩৫৬

সোমবার (৩ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এই তথ্য জানানো হয়

আপডেট : ০৩ আগস্ট ২০২০, ০২:৩২ পিএম

দেশে রবিবার (২ আগস্ট) থেকে সোমবার (৩ আগস্ট) পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ৩০ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী মারা গিয়েছেন৷ একই সময়ে নতুন করে আরও ১,৩৫৬ জন শনাক্ত হয়েছেন। 

ফলে বাংলাদেশে এনিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন মোট ৩,১৮৪ জন। পাশাপাশি মোট শনাক্তের সংখ্যা ২,৪২,১০২ জনে দাঁড়িয়েছে।

সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তের জন্য গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪,২৩৮টি এবং পরীক্ষা করা হয়েছে আগের নমুনাসহ ৪,২৪৯টি।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩১.৯১%। মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০.২১%। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩২%।

এদিকে, করোনাভাইরাস থেকে একদিনে সুস্থ হয়েছেন আরও ১,০৬৬ জন। এনিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১,৩৭,৯০৫জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩০ জনের মধ্যে পুরুষ ২৫ ও নারী পাঁচজন বলেও জানান ডা. নাসিমা সুলতানা।

উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়। তবে সাম্প্রতিক সময়ে দেশে নতুন করে এই ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে।

About

Popular Links