Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেবহাটা উপজেলা চেয়ারম্যানের মৃত্যু

তিনি দীর্ঘদিন ধরে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে দায়িত্বরত ছিলেন

আপডেট : ০৭ আগস্ট ২০২০, ১২:৪২ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন সাতক্ষীরার দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার এবং জেলা আওয়ামী লীগের সাবেক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আব্দুল গণি (৭০)।

শুক্রবার (৭ আগস্ট) ভোর ৪টায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন তার ছেলে আব্দুর রাজ্জাক রনি। মৃত্যুর আগে নমুনা পরীক্ষায় আব্দুল গণির শরীরে করোনাভাইরাস সংক্রমণ পাওয়া যায় বলে জানান তার ছেলে।

রনি বলেন, কয়েকদিন ধরে জ্বরসহ করোনাভাইরাস সংক্রমণের কিছু উপসর্গ থাকায় বাড়িতে কোয়ারেন্টিনে ছিলেন তিনি। শারীরিক অবস্থার অবনতি হলে সোমবার (৩ আগস্ট) উন্নত চিকিৎসার জন্য আব্দুল গণিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের লাইফ সাপোর্টে রাখা হয়। সেদিনই করোনাভাইরাস সংক্রমণ পরীক্ষার জন্য আব্দুল গণির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। নমুনা সংগ্রহের তিনদিন পর বৃহস্পতিবার আসা রিপোর্টে তার শরীরে সংক্রমণ শনাক্ত হয়। 

এদিকে, সেখানে লাইফ সাপোর্টে থাকলেও, ক্রমশ শারীরিক অবস্থার অবনতি হতে থাকে তার। অবেশেষে শুক্রবার ভোরে তিনি মারা যান।

শুক্রবার মাগরিবের নামাজের পর জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্র নিশ্চিত করেছে।

প্রসঙ্গত, আব্দুল গণি ছিলেন সাতক্ষীরায় মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। তিনি দীর্ঘদিন ধরে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে দায়িত্বরত ছিলেন। পরপর দু’বার তিনি দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

তার মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সাতক্ষীরা-৩ আসনের সাংসদ অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক এমপি, সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সাংসদ মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীনসহ জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের প্রশাসনিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।

About

Popular Links