Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

মেজর সিনহা হত্যা: জামিন পেয়েছেন শিপ্রা

রবিবার (৯ আগস্ট) বেলা ১২টায় শুনানি শেষে তার জামিন আবেদন মঞ্জুর করেন আদালত

আপডেট : ০৯ আগস্ট ২০২০, ০৩:২৬ পিএম

অবসরপ্রাপ্ত মেজর (অব.) সিনহা মো. রাশেদের সঙ্গে তথ্যচিত্র নির্মাণে যুক্ত থাকা স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিপ্রা দেবনাথ জামিন পেয়েছেন।

রবিবার (৯ আগস্ট) বেলা ১২টায় শুনানি শেষে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম দেলোয়ার হোসেন তার জামিন আবেদন মঞ্জুর করেন।

শিপ্রার আইনজীবী অরুপ বড়ুয়া জানান, “মামলাটির তদন্ত প্রতিবেদন জমা না পড়া পর্যন্ত জামিন দেওয়া হয়েছে শিপ্রাকে। আদেশের কপি কারাগারে পৌঁছানোর পর মুক্তি পাবেন তিনি।”

অন্যদিকে একইদিন  বেলা ১১টার দিকে নিহত মেজর (অব.) সিনহার তথ্যচিত্র নির্মাণে আরেক সহযোগী রিফাতুল ইসলাম সিফাতের জামিনের জন্য কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে জামিনের আবেদন করেন তার আইনজীবী। একইসঙ্গে তদন্ত কর্মকর্তা পরিবর্তন আবেদন করা হয়। আদালত বিষয়টি আমলে নিয়ে আগামীকাল (৯ আগস্ট) আবেদন শুনানির জন্য দিন ধার্য করেন।

সিফাতের আইনজীবী মাহবুবুল আলম টিপু বলেন, “ মামলার তদন্ত ভার র‍্যাবের কাছে দেওয়ার আবেদন জানানো হয়েছে। আদালত সোমবার আদেশ দেবে।”

গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা। সেসময় তার সঙ্গে ছিলেন স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিলম অ্যান্ড মিডিয়া বিভাগের শিক্ষার্থী সিফাত ও শিপ্রা।

দুই বছর আগে সেনাবাহিনী থেকে অবসরে যাওয়া রাশেদ “লেটস গো” নামে একটি ভ্রমণ বিষয়ক ডকুমেন্টারি বানানোর জন্য গত প্রায় একমাস ধরে কক্সবাজারের হিমছড়ি এলাকায় ছিলেন। আরও তিন সঙ্গীকে নিয়ে তিনি উঠেছিলেন নীলিমা রিসোর্টে।

About

Popular Links