Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

খালেদা জিয়ার ১১ মামলার হাজিরা ৬ অক্টোবর

দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার ছয় মাসের স্থগিতাদেশের সময়সীমা আগামী ২৪ সেপ্টেম্বর শেষ হবে

আপডেট : ১৭ আগস্ট ২০২০, ১২:৪৭ পিএম

নাশকতা ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা ১১ মামলার হাজিরার জন্য ৬ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েস এ দিন ধার্য করেন।

সোমবার (১৭ আগস্ট) আদালতের সহকারী পেশকার আনিছুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৫ সালের প্রথম দিকে বিএনপির ডাকা হরতাল চলাকালে রাজধানীর দারুস সালাম থানায় আটটি ও যাত্রাবাড়ি থানায় দুটি মামলা দায়ের করে পুলিশ। ২০১৬ সালের প্রথম দিকে বেগম খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এ ছাড়া রাষ্ট্রদ্রোহের মামলাটি করেন জনৈক ব্যক্তি।

খালেদা জিয়া ছাড়া উল্লেখযোগ্য আসামিরা হলেন, বিএনপি নেতা আমান উল্লাহ আমান, হাবিব-উন-নবী খান সোহেল ও সুলতান সালাউদ্দিন টুকু।

খালেদার বিরুদ্ধে ১১টি মামলার মধ্যে ১০ মামলার অভিযোগ গঠন শুনানি এবং যাত্রাবাড়ি থানার অপর একটি মামলায় অভিযোগপত্র গ্রহণের দিন ধার্য রয়েছে বলে আদালত সূত্রে জানা যায়।

এদিকে, দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান। পরে গত ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে ছয় মাসের জন্য বিএনপি চেয়ারপারসনের সাজা স্থগিত করা হয়। যার মেয়াদ আগামী ২৪ সেপ্টেম্বর শেষ হতে চলেছে।

এ বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল জানান, সাজার মেয়াদ স্থগিতের সময় বাড়াতে পরিবারের পক্ষ থেকে আবেদন করা হতে পারে।

About

Popular Links