Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

পর্বতারোহী রত্না স্মরণে ভার্চুয়াল দৌড়

গত ৭ আগস্ট রাজধানীতে সাইক্লিং করার সময় মাইক্রোবাসের ধাক্কায় তিনি নিহত হন

আপডেট : ২৮ আগস্ট ২০২০, ১১:৫৩ এএম

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ক্রীড়াবিদ ও পর্বতারোহী রেশমা নাহার রত্নার স্মরণে ও তার মৃত্যুর ঘটনার সুবিচারের দাবিতে গোপালগঞ্জে ভার্চুয়াল দৌড় অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (২৮ আগস্ট) সোয়ান গ্রুপের চেয়ারম্যান ও দৌড়বিদ খবীর উদ্দীন খানের নেতৃত্বে ভোর ৬টায় গোপালগঞ্জ পৌরপার্ক থেকে এ দৌড় শুরু হয়।  

সদর উপজেলার বেদগ্রাম. রঘুনাথপুর, দিঘারকুল, মুজিব বাজার, বোরাশী মান্দারতলাসহ প্রায় ১৬ কিঃমিঃ পথ অতিক্রম করে সকাল ৮ টার দিকে পুনরায় পৌরপার্কে এসে দৌড় শেষ হয়।


আরও পড়ুন- রাজধানীতে মাইক্রোবাসের চাপায় নারী পর্বতারোহী নিহত


এতে গোপালগঞ্জ ও কাশিয়ানী উপজেলার প্রায় ২০ জন দৌড়বিদ অংশ নেন। 

পরে পৌর পার্কের শহীদ মিনারের পাদ দেশে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সচেতনতামূলক সমাবেশে অনুষ্ঠিত হয়। সেখানে বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক হাফিজুর রহমান খান মুকুল ও দৌড়বিদ খবীর উদ্দীন খান।

খবীর উদ্দীন বলেন, রত্না একাধারে দৌড়বিদ, পর্বতারোহী ও সাইক্লিস্ট। গত ৭ আগস্ট রাজধানীতে সাইক্লিং করার সময় মাইক্রোবাসের ধাক্কায় তিনি নিহত হন। এতে আমরা মর্মাহত। তার স্মরণে ও ঘটনার সুবিচারের দাবিতে আমরা ভার্চুয়াল দৌড়ে অংশ নিয়েছি। এছাড়া সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ও জন-সচেতনতা মুলক সমাবেশ করেছি। একই সময় দেশের ৫০টি স্থানে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, গত ৭ আগস্ট রাজধানীর শেরে বাংলা নগর থানার লেক রোড এলাকায় সাইকেল চালানোর সময় মাইক্রোবাসের ধাক্কায় প্রাণ হারান পর্বতারোহী রেশমা রত্না (৩৩)। 

About

Popular Links