Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

খুলছে ‘সাজেক ভ্যালি’

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক রিসোর্ট মালিকদের সাথে আলোচনা করে খুলে দেওয়া হচ্ছে পর্যটন কেন্দ্রটি

আপডেট : ২৮ আগস্ট ২০২০, ০৭:১৪ পিএম

মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘ পাঁচ মাস বন্ধ থাকার পর খাগড়াছড়ি-রাঙ্গামাটির সীমান্তবর্তী বাঘাইছড়ি উপজেলার নয়নাভিরাম “সাজেক ভ্যালি” আগামী ১ সেপ্টেম্বর থেকে খুলে দেওয়া হচ্ছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আহসান হাবিব জিতু জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে  স্বাস্থ্যবিধি মেনে সাজেক ভ্যালি পর্যটন কেন্দ্রটি খুলে দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক রিসোর্ট মালিকদের সাথে আলোচনা করে ১ সেপ্টেম্বর থেকে সাজেক পর্যটন কেন্দ্র খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। আগত পর্যটকদের স্বাস্থ্যবিধি মেনে চলাচলের অনুরোধ করেন তিনি।

সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি সুপর্ণ দেব বর্মণ বলেন, প্রশাসনের সাথে আমাদের সাজেকে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা তুলে নেয়ার বিষয়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আগামী ১ সেপ্টেম্বর থেকে পর্যটকরা স্বাস্থ্যবিধি মেনে সাজেক ভ্রমণ করতে পারবেন।

অবকাশ রিসোর্টের মালিক লালমিং ময়া জানান, দেশের সব পর্যটন কেন্দ্র খুলে দিলেও সাজেক পর্যটন কেন্দ্র এতদিন বন্ধ ছিল। খুলে দেওয়ার সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাই। মহামারির কারণে পর্যটন কেন্দ্রগুলো দীর্ঘদিন বন্ধ থাকায় আর্থিক ক্ষতির মুখে পড়েছে রিসোর্ট মালিকরা। খুলে দেয়ার ফলে ক্ষতি কিছুটা পুষিয়ে নেয়া সম্ভব হবে বলে মনে করেন এই ব্যবসায়ী। তিনি বলেন, “মাস্ক পরিধান ছাড়া কোনও পর্যটককে আমরা কটেজে রুম ভাড়া দেব না।”

About

Popular Links