Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

গুজবে বিভ্রান্ত না হওয়ার আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের

শিক্ষা মন্ত্রণালয়ের ভেরিফাইড ফেসবুক পেজ ছাড়া অন্যকোনো পেজে দেওয়া তথ্য বিশ্বাস না করার অনুরোধ জানানো হয়েছে

আপডেট : ২৯ আগস্ট ২০২০, ০২:০২ পিএম

এইচএসসি ও সমমানের পরীক্ষা নিয়ে কোনো ধরনের গুজবে বিভ্রান্ত না হতে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। 

শনিবার (২৯ আগস্ট) সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এই আহ্বান জানানো হয়।  

এতে বলা হয়, সাম্প্রতিক সময়ে লক্ষ্য করা যাচ্ছে যে সোস্যাল মিডিয়ায় শিক্ষা মন্ত্রণালয়ের নামে ভুয়া পেজ ও প্রোফাইল (মিনিস্ট্রি অব এডুকেশন বোর্ড) খুলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া এবং এইচএসসি ও সমমানের পরীক্ষা সংক্রান্ত বিভিন্ন কাল্পনিক তারিখ ঘোষণা করে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের বিভ্রান্ত করা হচ্ছে। এবিষয়ে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের সতর্ক থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

এবিষয়ে গণমাধ্যমের সহযোগিতাও কামনা করা হয়।

ওই বিবৃতিতে আরও বলা হয়, স্বাস্থ্যঝুঁকি থাকায় কখন শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে এবং কখন এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে সেবিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। পরীক্ষা নেওয়ার উপযুক্ত পরিস্থিতি হলে তখন পরীক্ষা নেওয়া হবে এবং তারিখ গণমাধ্যমের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। এছাড়া উপযুক্ত পরিবেশ বিরাজমান হলে শিক্ষাপ্রতিষ্ঠানও খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হবে।

এসময়, ভুয়া কোনো পেজ বা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য বিশ্বাস না করার জন্য সর্বসাধারণের প্রতি আহবান জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। 

প্রসঙ্গত, “মিনিস্ট্রি অব এডুকেশন বোর্ড” নামে একটি ভুয়া ফেসবুক পেজে সম্প্রতি বলা হয় যে, এইচএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত। স্বাস্থ্যবিধি মেনে অক্টোবরের ১৫ তারিখ থেকে শুরু হচ্ছে এইচএসসি পরীক্ষা। রুটিন প্রকাশিত হবে ১ অক্টোবর–শিক্ষা মন্ত্রণালয়।

তবে এই তথ্য সম্পূর্ণ মিথ্যা ও কল্পনাপ্রসূত বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয়ের ভেরিফাইড ফেসবুক পেজ ছাড়া অন্যকোনো পেজে দেওয়া তথ্য বিশ্বাস না করার অনুরোধ জানিয়েছে সংশ্লিষ্টরা।

About

Popular Links