Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাজবাড়ীতে ৩ ধর্ষকের ফাঁসি

বাঁশঝাড়ে নিয়ে হত্যার হুমকি দিয়ে ওই নারীকে গণধর্ষণ করে আসামিরা

আপডেট : ০২ সেপ্টেম্বর ২০২০, ০৩:২২ পিএম

রাজবাড়ীতে গণধর্ষণ মামলায় তিন আসামিকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। এছাড়া আসামিদের ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। 

বুধবার (২ সেপ্টেম্বর)  দুপুরে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনে (সংশোধনী) ২০০৩ এর ৯ (৩) ধারায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শারমিন নিগার এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-রাজবাড়ী সদর উপজেলার মজলিসপুরের মৃত আবুল মোল্লার ছেলে রানা মোল্লা (২৪), খানখানাপুর দত্ত পাড়ার আরশাদ মোল্লার ছেলে মামুন মোল্লা (২০) ও মজলিসপুরের মৃত মোন্নাফ সরদারের ছেলে হান্নান সরদার (২৬)।

রাজবাড়ীর সহকারী পাবলিক প্রসিকিউটর খান মো. জহুরুল হক রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ভুক্তভোগী নারী ২০১৮ সালের ২৩ ফেব্রুয়ারি ঢাকা থেকে গোপালগঞ্জের উদ্দেশে রওনা হন। সেদিন সন্ধ্যার পর রাজবাড়ীর গোয়ালন্দ মোড়ে পৌঁছালে গোপালগঞ্জের কোনো বাস না পেয়ে অপেক্ষা করতে থাকেন। এমন সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রানা মোল্লা ও মামুন মোল্লা ইজিবাইক নিয়ে এসে বলেন, “এখন বাস পাবেন না। ফরিদপুর গেলে বাস পাবেন।”

সরল বিশ্বাসে তিনি ওই ইজিবাইকে ওঠেন। পথিমধ্যে বসন্তপুর থেকে হান্নান সরদার ইজিবাইকে উঠে অশালীন আচরণ শুরু করে। এক পর্যায়ে বসন্তপুর আখ সেন্টারের পাশে বাঁশঝাড়ে নিয়ে হত্যার হুমকি দিয়ে তাকে গণধর্ষণ করে আসামিরা। অনেক অনুরোধের পর ভোরে তাকে ছেড়ে দেয় তারা। এরপর তিনি দৌড়ে গিয়ে ফরিদপুর ব্যাব ক্যাম্পকে মৌখিকভাবে বিষয়টি জানান এবং ২৫ ফেব্রুয়ারি রাজবাড়ী সদর থানায় লিখিত অভিযোগ করেন।

About

Popular Links