Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাসে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের মৃত্যু

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি

আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০২০, ০১:৫৭ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি ও ইমিউনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবু বকর সিদ্দিকের। 

শনিবার (৫ সেপ্টেম্বর)  রাতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। 

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর জানিয়েছে,  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

২০০০ সাল থেকে প্রফেসর ড. আবু বকর সিদ্দিক সিলেট সরকারি ভেটেরিনারি কলেজ শিক্ষকতা শুরু করেন। ভাইরোলজি বিষয়ে তার দক্ষতা ছিলো। মৃত্যুর আগে তিনি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল অনুষদের ডিন, অর্থ ও হিসাব শাখার পরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে গেছেন। তিনি সিকৃবির মসজিদ পরিচালনা কমিটির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন। বর্ণাঢ্য শিক্ষকতার ক্যারিয়ারের পাশাপাশি গবেষক হিসেবে তিনি প্রান্তিক হাওরের মানুষদের জন্য সমন্বিত খামার ব্যবস্থাপনা উন্নয়নের লক্ষ্যে কাজ করে গেছেন।

এদিকে প্রফেসর ড. আবু বকর সিদ্দিকের মৃত্যুতে সিকৃবি ক্যাম্পাসে শোকের ছায়া নেমে এসেছে। এ ঘটনায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার গভীর শোক প্রকাশ করেছেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। মরহুমের মরদেহ তার নিজ বাড়ি বরিশালের মেহেন্দিগঞ্জে সমাহিত হবার কথা রয়েছে বলে জানিয়েছে জনসংযোগ দপ্তর। 

About

Popular Links