Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবসে আত্মহত্যার জোড়া লাশ

আজ বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস। সারা বিশ্বের মতো বাংলাদেশেও আজকের এই দিনে সচেতনা বৃদ্ধির জন্য করা হচ্ছে নানা আয়োজন। অথচ এদিনেই সাভারে ভিন্ন এলাকায় ঘটেছে দুটি আত্মহত্যার ঘটনা।

আপডেট : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১১:৫৬ এএম

আজ বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস। সারা বিশ্বের মতো বাংলাদেশেও আজকের এই দিনে সচেতনা বৃদ্ধির জন্য করা হচ্ছে নানা আয়োজন। অথচ এদিনেই সাভারে ভিন্ন এলাকায় ঘটেছে দুটি আত্মহত্যার ঘটনা।

আশুলিয়ায় ভাড়ার জন্য বাড়ির মালিকের অপমান সহ্য করতে না পেরে হাসান ইমাম নামের এক যুবক লিজ কক্ষে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন। সোমবার সকালে আশুলিয়ার সরকার মার্কেট এলাকার হানি দেওয়ানের বাড়ি থেকে নিহতের লাশ উদ্ধার করেছে পুলিশ।

এদিকে, সাভার পৌর এলাকার জালেশ্বর মহল্লায় ভাড়া বাড়ি থেকে গৃহবধুর ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ । ধারণা করা হচ্ছে পারিবারিক কলহের কারণে গৃহবধু লিজ কক্ষে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন।

নিহতদের পারিবারিক সূত্র ও পুলিশ জানায়, আশুলিয়ার সরকার মার্কেট এলাকায় হাসান ইমাম তার স্ত্রীকে নিয়ে গত চার মাস যাবত হানি দেওয়ানের বাড়িতে ভাড়া থাকেন। প্রতি মাসে একশত টাকা করে মোট চারশত টাকা কম ভাড়া পরিশোধ করা হয়েছে বলে বাড়ির মালিক বকেয়া টাকা পরিশোধের দাবি জানান । 

এসময় দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে তারা বাড়ি ছেড়ে চলে যেতে চান। এতে বাড়িওয়ালা আরো ক্ষিপ্ত হয়ে ছয় মাসের অতিরিক্ত ভাড়া দাবি করেন । এ নিয়ে বাড়ির মালিক ওই যুবককে অকথ্য ভাষায় গালি গালাজ করতে থাকে ।

পরে রবিবার গভীর রাতে লিজ কক্ষের ভেতরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে যুবক । খবর পেয়ে পুলিশ সোমবার সকালে নিহতের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে ।

অন্যদিকে, সাভার পৌর এলাকার জালেশ্বর মহল্লার ভাড়া বাড়ি থেকে মুন্নি খাতুন নামের এক (১৫) গৃহবধুর লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকালে গৃহবধুর পরিবারের সদস্যরা ঘুম থেকে উঠে লিজ কক্ষের ভেতরে ঝুলন্ত লাশ দেখতে পেয়ে থানায় খবর দেয় । নিহত ওই গৃহবধু পাবনা জেলার আতাইকুলা থানার কুটিগ্রামের হাবিবুল্লার স্ত্রী।

এ ব্যাপারে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আব্দুল আওয়াল বলেন, “নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।” এ ঘটনায় সাভার ও আশুলিয়া থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি।


About

Popular Links