Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

টাঙ্গাইলে মসজিদের সামনে ‘কুরুচিপূর্ণ’ নাচ!

ভিডিওতে দেখা যায়, গানের তালে তালে চিত্রনায়িকা মুনমুন মসজিদের খুবই কাছে নাচ পরিবেশন করছেন

আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩২ পিএম

টাঙ্গাইলের সখীপুরে মসজিদের সামনে চিত্রনায়িকা মুনমুনের নাচের একটি ভিডিও ভাইরাল হয়েছে। উপজেলার পলাশতলী বাজার মসজিদের সামনে এ নাচের আসর বসানো হয়। নাচের ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর ব্যাপক সমালোচনা শুরু হয়েছে। ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন স্থানীয়রা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শুক্রবার চিত্রনায়িকা মুনমুনকে সখীপুর পৌরশহর ও স্থানীয় কিছু লোক উপজেলার পলাশতলীতে নৌকা ভ্রমনে নিয়ে যায়। ভ্রমণ শেষে বাজার মসজিদের সামনে সাউন্ড সিস্টেম বাজিয়ে নাচের আসর বসানো হয়। কিছুক্ষণের মধ্যে সেই নাচের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়। 

ভিডিওতে দেখা যায়, গানের তালে তালে চিত্রনায়িকা মুনমুন মসজিদের খুবই কাছে নাচ পরিবেশন করছেন। আর অনেকে সেই নাচ দেখছেন ও মোবাইল ফোনে ভিডিও ধারণ করছেন। 

স্থানীয়রা বলছেন, এটি পবিত্র একটি স্থাপনার অবমাননা। মসজিদের সামনে এমন নাচ কাম্য নয়। বিষয়টি খতিয়ে দেখতে প্রশাসনের কাছে জোর দাবি জানান তারা। 

আয়োজক কমিটির মধ্যে রয়েছেন সখীপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফীউল ইসলাম কাজী বাদল, কাকড়াজান ইউনিয়নের নিকাহ্ রেজিস্ট্রার কাজী শহিদুল ইসলাম প্রমুখ।

এ বিষয়ে সখীপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফীউল ইসলাম কাজী বাদল ঢাকা ট্রিবিউনকে বলেন, আল মদিনা নামের একটি সংগঠন এ কর্মসূচির আয়োজন করে। যেখানে নাচ-গানের আয়োজন করা হয়েছিলো। কিন্তু ওই স্থানে যে মসজিদ ছিলো তারা সেটা বুঝতে পারেনি। 

“ভিডিও ভাইরাল হওয়ার পর আজ (সোমবার) আয়োজন কমিটির লোকজন উপজেলার ইমাম সমিতি এবং উলামাদের কাছে ক্ষমা চায়। একইসঙ্গে তারা আর এ ধরনের কোনো কাজ ভবিষ্যতে করবে না বলে তওবা এবং অঙ্গীকার করে।”

তিনি দাবি করেন, তিনি নাচের সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না।

এ বিষয়ে উপজেলা কওমী উলামা পরিষদ এবং ইমাম সমিতির সভাপতি সাইফুল্লাহ বেলালী ঢাকা ট্রিবিউনকে বলেন, উপজেলা কওমী উলামা পরিষদ এবং ইমাম সমিতির নেতৃবৃন্দের সঙ্গে আলাপ-আলোচনা করে সর্বসম্মতিক্রমে তাদেরকে তওবা পড়ানো হয়। ১০ থেকে ১২ জন ব্যক্তি তওবা পড়েছেন। 


সখীপুর বাজার কেন্দ্রীয় মসজিদের এই ইমাম আরও বলেন, তারা এ ঘটনায় খুবই অনুতপ্ত হয়েছে। তওবা পড়ানোর সময় কমিটির অন্যন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

About

Popular Links