Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইউএনও হত্যাচেষ্টা: মামলার অগ্রগতির তথ্য নেই

‘প্রধান আসামি আসাদুল হককে আজ দ্বিতীয় দিনের মত জিজ্ঞাসাবাদ শুরু করেছে ডিবি পুলিশ। অপর দুই আসামি নবিরুল ইসলাম ও সান্টুকে জিজ্ঞাসাবাদের আজ তৃতীয় দিন। তৃতীয় দিনেও মামলার অগ্রগতির কোনো তথ্য নেই’

আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২০, ১২:০২ পিএম

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ওয়াহিদা খানম ও তার বাবার উপর হামলার ঘটনায় বাড়ির গৃহপরিচারিকা জাবেদা, মালি সুলতান, ঝাড়ুদার আরশোলা ও গাড়ির চালক ইয়াছিনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে ঘোড়াঘাট থানা পুলিশ। 

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকালে তাদেরকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। তবে এ ব্যাপারে কিছু জানাতে রাজি হয়নি পুলিশ। 

এদিকে, রিমান্ডে থাকা ৩ আসামিকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। দিনাজপুর ডিবি পুলিশের ওসি ও মামলার তদন্তকারী কর্মকর্তা ইমাম জাফর বলেন, “দিনাজপুরের ঘোড়াঘাট ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবার উপর হামলার মামলায় রিমান্ডে নেওয়া প্রধান আসামি আসাদুল হককে আজ দ্বিতীয় দিনের মত জিজ্ঞাসাবাদ শুরু করেছে ডিবি পুলিশ। অপর দুই আসামি নবিরুল ইসলাম ও সান্টুকে জিজ্ঞাসাবাদের আজ তৃতীয় দিন। তৃতীয় দিনেও মামলার অগ্রগতির কোনো তথ্য নেই।”

তবে রিমান্ডের ৭ দিনই জিজ্ঞাসাবাদ চলবে জানিয়ে তিনি বলেন, “এর মধ্যে অগ্রগতি হবে বলে আশা করছি।”


আরও পড়ুন - ইউএনওর ওপর হামলা: ৭ দিনের রিমান্ডে ২ আসামি


উল্লেখ্য, গত বুধবার (২ সেপ্টেম্বর) দিবাগত মধ্যরাতে ঘোড়াঘাট উপজেলা পরিষদের নৈশ্য প্রহরীকে বেধে রেখে সন্ত্রাসীরা পিপিই পরিধান অবস্থায় বাসায় প্রবেশ করে নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানমকে হাতুড়ি দিয়ে মাথায় ও শরীরে বেধম আঘাত করে। বাসায় থাকা নির্বাহী কর্মকর্তার পিতা শেখ ওমর আলী তাকে বাঁচাতে এগিয়ে আসলে তাকেও সন্ত্রাসীরা বেদম প্রহার করে এবং তারা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুরুতর আহত অবস্থায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম, তার পিতা শেখ ওমর আলীকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পরে বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রাণালয়ের ব্যবস্থাপনায় ওয়াহিদা খানমকে বিমান বাহিনীর এয়ার এ্যাম্বুলেন্সে করে ঢাকায় নেওয়া হয় এবং ঢাকার আগারগাঁওয়ে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, ঢাকা পুলিশ হেডকোয়াটার্সের একটি বিশেষ দল ইউএনও ওয়াহিদার বাসভবন পরিদর্শন এবং হামলার ঘটনার আলামত সংগ্রহ করেছে। রংপুরের বিভাগীয় পুলিশের ডিআইজি দেবদাস ভট্টাচার্য সোমবার সন্ধ্যা থেকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ঘোড়াঘাট অবস্থান করছেন এবং মামলার তদন্ত কার্যক্রম তদারকি করছেন বলে জানিয়েছেন দিনাজপুরের পুলিশ সুপার আনোয়ার হোসেন। 

তিনি বলেন, “অচিরেই সাংবাদিকদের ডেকে মামলার অগ্রগতি সর্ম্পকে বিস্তারিত জানানো হবে।” 


আরও পড়ুন - স্বরাষ্ট্রমন্ত্রী: ইউএনও’র ওপর হামলায় জড়িতদের আইনের আওতায় আনা হবে

About

Popular Links