Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

গলায় ফাঁস দিয়ে কলেজছাত্রকে হত্যা

স্ত্রীকে নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে কয়েকজনের সহায়তায় তাকে হত্যা করে ওবাইদুল নামে এক ব্যক্তি

আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২০, ০৯:০৮ পিএম

বগুড়ার কাহালুতে কৃষি কলেজের ছাত্র আরমান হোসেন আন্না (১৯) হত্যা রহস্য উন্মোচিত হয়েছে। স্ত্রীর সঙ্গে পরকীয়ার জেরে তাকে হত্যা করে প্রতিবেশী ওবাইদুর রহমান খান। হত্যাকাণ্ডে সহায়তা করে মো. সুজন নামে নিহতের এক বন্ধু। 

আসামিদের বরাত দিয়ে পুলিশ বলছে, আন্নাকে ডেকে নিয়ে গলায় রশির ফাঁস দিয়ে হত্যা করে মরদেহ কবরস্থানে পুঁতে রাখা হয়।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) বিকেলে বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুর রহমানের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে সুজন। আর ওবাইদুরের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

ঢাকা ট্রিবিউনকে এসব তথ্য জানিয়েছেন কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া লতিফুল ইসলাম। 

পুলিশ জানায়, উপজেলার ডোমরগ্রামের বাসিন্দা নিহত আরমান হোসেন আন্না ছিলেন গাইবান্ধা সরকারি কৃষি ইনস্টিটিউটের সপ্তম সেমিস্টারের ছাত্র। করোনাভাইরাস মহামারির কারণে গত কয়েকমাস ধরে তিনি গ্রামের বাড়িতেই ছিলেন। এই সময়ের মধ্যে ওবাইদুরের স্ত্রীর সঙ্গে আন্নার পরকীয়া প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিষয়টি নজরে আসার পর স্ত্রীকে নিষেধ করেন ওবাইদুর। কিন্তু স্ত্রীকে নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে সে আন্নাকে হত্যার পরিকল্পনা করে। সে এ বিষয়ে আন্নার বন্ধু জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার সাহালাপাড়া গ্রামের মো. সুজনের (২২) সঙ্গে পরামর্শ করে। 

উল্লেখ্য, সুজন গ্রামের একটি মুরগির খামার ও পুকুরের পাহারাদার। গত ৬ সেপ্টেম্বর রাতে তার মাধ্যমে আন্নাকে পুকুরপাড়ে ডেকে আনে ওবাইদুর। 

জবানবন্দিতে সুজন জানায়, পূর্ব পরিকল্পনা অনুযায়ী সে, ওবাইদুর ও অজ্ঞাত ২-৩ জন গলায় রশির ফাঁস দিয়ে আন্নাকে হত্যা করে। পরে পাশে কবরস্থানে মরদেহ পুঁতে রাখা হয়।

পরদিন সকালে পুলিশ মরদেহ উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতাল মর্গে পাঠায়। নিহত আন্নার বাবা আজিজার রহমান কাহালু থানায় ওবাইদুর ও সুজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও কয়েকজনের বিরুদ্ধে হত্যা এবং মরদেহ গুমের মামলা করেন। পরে পুলিশ দু’জনকে গ্রেফতার করে।

ওসি জিয়া লতিফুল ইসলাম জানান, মঙ্গলবার সুজন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি দিয়েছে। এছাড়া আদালত ওবাইদুরকে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

About

Popular Links