Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাসে দেশে আরও ৪১ মৃত্যু, শনাক্ত ১,৮৯২

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২,৭৪৬ জন সুস্থ হয়েছেন

আপডেট : ১০ সেপ্টেম্বর ২০২০, ০৩:৫০ পিএম

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৪,৬৩৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া, নতুন করে ১,৮৯২ জনের শরীরে করোনাভাইরাসে শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩,৩২,৯৭০ জনে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তের জন্য দেশের সরকারি ও বেসরকারি ৯৪টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫,৬৪২টি এবং পরীক্ষা করা হয়েছে ১৫,৫৫৯টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১৬,৯০,০১১টি। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২.১৬%। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৯.৭০%।

নতুন যে ৪১ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৩১ এবং নারী ১০ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৩ হাজার ৬১৩ জন বা ৭৭.৯৭% এবং নারী ১,০২১ জন বা ২২.০৩%। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১.৩৯%।

এদিকে, করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন আরও ২,৭৪৬ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২,৩৩,৫৫০ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৬০.১৪%।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়।

বিশ্ব পরিস্থিতি:

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) দেয়া তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ লাখ ২ হাজার ১৪১ জনে। জেএইচইউর তথ্য অনুসারে, বিশ্বের ১৮৮টি দেশে এ পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন ২,৭৭,৫৬,০০০ মানুষ।

About

Popular Links