Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: দেশে আরও ৩৪ মৃত্যু, নতুন শনাক্ত ১,২৮২

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন আরও ২,২৪৭ জন

আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২০, ০৪:০৭ পিএম

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৪,৭০২ জনে দাঁড়িয়েছে।

এছাড়া, নতুন করে ১,২৮২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩,৩৬,০৪৪ জনে।

শনিবার (১২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তের জন্য দেশের সরকারি ও বেসরকারি ৯৪টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০,০৯৮টি এবং পরীক্ষা করা হয়েছে আগের নমুনাসহ ১০,৭২৩টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১৭,১৫,৪৮১টি।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১১.৯৬%। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৯.৫৯%।

নতুন যে ৩৪ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৩ এবং নারী ১১ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৩,৬৬১ জন বা ৭৭.৮৬% এবং নারী ১ হাজার ৪১ জন বা ২২.১৪%। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১.৪০%।

এদিকে, করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন আরও ২,২৪৭ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২,৩৮,২৭১ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৭০.৯০%।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়।

বিশ্ব পরিস্থিতি:

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) দেওয়া তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা পৌঁছেছে ২,৮৩,৩১,৯২৮ জনে।

জেএইচইউর তথ্য অনুসারে, করোনাভাইরাস বিশ্বব্যাপী মৃত্যু হয়েছে ৯,১৩,০১৮ জনের এবং সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৯০ লাখের বেশি মানুষ।

About

Popular Links