Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

গাজীপুরে সাতজনের মৃত্যুদণ্ড

আসামিপক্ষের আইনজীবী হাফিজ উল্লাহ দরজি অসন্তোষ প্রকাশ করে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানান।

আপডেট : ১০ সেপ্টেম্বর ২০১৮, ০৯:২২ পিএম

গাজীপুরে পাওনা টাকা আদায় করাকে কেন্দ্র করে এক ব্যবসায়ীকে খুনের দায়ে সাতজনের মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দেয়া হয়েছে।

সোমবার (১০ সেপ্টেম্বর) সকালে গাজীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক একেএম এনামুল হক এই রায় দেন। এ ছাড়াও রায়ে এক আসামিকে ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। আর নির্দোষ প্রমাণিত হওয়ায়, দু’জনকে খালাস দেয়া হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলো, রাজিব হোসেন রাজু, মোঃ কাইয়ুম, রাজিব হোসেন, ফারুক হোসেন, শফিকুল ইসলাম, আলী হোসেন ও মোহাম্মদ আলী। আর ১০ বছরের সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত আসামি হলেন মাসুদ। নিহত ব্যবসায়ীর নাম মিলন ভূইয়া। তিনি নগরের লক্ষ্মীপুরা এলাকার হাবিবুর রহমানের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, মিলন ভূইয়া নির্মাণ কাজে ব্যবহৃত বাঁশ কাঠ প্লেন সিট ভাড়ার ব্যবসা করতেন। ব্যবসার পাওনা টাকা আদায়কে কেন্দ্র করে আসামিদের সাথে তার বিরোধ সৃষ্টি হয়। ঘটনার দিন ২০১১ সালের ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় গাজীপুর মহানগরের ভাওয়াল জাতীয় উদ্যানের সামনে আসামিরা মিলনের গতিরোধ করে এবং এলোপাথারি কুপিয়ে গুরুতর জখম করে। পরে হাসপাতালে তার মৃত্যু হয়।

এ ঘটনায় মিলনের মামা আকতার হোসেন বাদী হয়ে জয়দেবপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ ঘটনা তদন্ত করে ১০ জনকে আসামি করে সিআইডি আদালতে অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘ বিচার কার্যক্রম ও সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত আজ এই রায় ঘোষণা করেন।

মামলার রায়ে বাদীপক্ষের রাষ্ট্রের আইনজীবী হারিজ আহম্মেদ ন্যায় বিচার পেয়ে সন্তোষ প্রকাশ করলেও, আসামিপক্ষের আইনজীবী হাফিজ উল্লাহ দরজি অসন্তোষ প্রকাশ করে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানান।


About

Popular Links