Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

বুধবার থেকে ট্রেনের শতভাগ টিকিট বিক্রি শুরু

৫০ ভাগ টিকিট অনলাইনে এবং ৫০ ভাগ টিকিট কাউন্টারে বিক্রি করা হবে

আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২০, ০৫:৪৫ পিএম

সকল স্বাস্থ্যবিধি মেনে বুধবার থেকে ট্রেনের শতভাগ টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রণালয়। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ে এ বিষয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে নিশ্চিত করেছেন রেলপথ মন্ত্রণালয়ের পিআরও শরীফ আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন উপস্থিতিতে বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। ৫০ ভাগ টিকিট অনলাইনে এবং ৫০ ভাগ টিকিট কাউন্টারে বিক্রি করা হবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়া ঠেকাতে দীর্ঘদিন বন্ধ থাকার পর গত ৩১ মে আট জোড়া আন্তনগর ট্রেন চালুর মধ্যে দিয়ে রেলসেবা পুনরায় চালু হয়। স্বাস্থ্যঝুঁকি এড়াতে ৩০ মে থেকে অনলাইনে টিকিট বিক্রি শুরু করে বাংলাদেশ রেলওয়ে।

পরে গত ১২ সেপ্টেম্বর থেকে কাউন্টারে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়। ওইদিন থেকে ট্রেনের টিকিট ২৫ শতাংশ অনলাইনে এবং বাকি ২৫ শতাংশ কাউন্টার থেকে বিক্রি করা শুরু হয়। বাকি আসন খালি রাখা হতো।

এছাড়া ১৬ সেপ্টেম্বরের মধ্যে রেল তাদের বহরে আরও ২৪টি লোকাল ও কমিউটার ট্রেন যুক্ত করবে বলে গত ৮ সেপ্টেম্বর রেলওয়ের উপপ-রিচালক (ট্রাফিক পরিবহন) খায়রুল কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

About

Popular Links