Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগে দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা

আদালত র‍্যাবকে এই মামলার তদন্তের দায়িত্ব দিয়েছে

আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২০, ০৭:৫৮ পিএম

টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগে বান্দরবান সদর থানায় কর্মরত দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) জেলার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আদালত র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‍্যাব) এই মামলার তদন্তভার দিয়েছেন।

এই মামলায় অভিযুক্ত দুই পুলিশ সদস্য হলেন সদর থানায় কর্মরত উপ-পরিদর্শক (এসআই) বিপুল চন্দ্র রায় (৩৫) ও কনস্টেবল মো. হান্নান(৪০)। এর আগে রবিবার বান্দরবান পৌরসভার ১নং ওয়ার্ডের বাসিন্দা মো. রফিক চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আমলী আদালতে ওই দুইজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ১৭ আগস্ট ব্যবসায়িক কাজে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কেরানীহাট গিয়ে সেখান থেকে মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিলেন ব্যবসায়ী রফিক ও তার এক বন্ধু। এ সময় ক্যামলং বাজারের রাস্তার ওপর অভিযুক্ত দুই পুলিশ সদস্য মোটরসাইকেল থামানোর সংকেত দেন। কিন্তু তাদের আচরণ সন্দেহজনক হওয়ায় মোটরসাইকেল না থামিয়ে সেখান থেকে বেরিয়ে আসার চেষ্টা করেন রফিক। কিন্তু অভিযুক্ত দুই পুলিশ সদস্য তাকে জাপটে ধরে এবং তার কাছে টাকা ৫০ হাজার টাকার বান্ডিল ছিনিয়ে নেয়।

অভিযোগে আরও বলা হয়, অভিযুক্তরা এসময় ভুক্তভোগীদের গলা টিপে ধরেন এবং টাকা নিয়ে আহত অবস্থায় তাদের ফেলে চলে আসেন।

মামলার পরিপ্রেক্ষিতে আদালত র‌্যাবকে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে এই ঘটনার তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। 

এই ব্যাপারে মঙ্গলবার সন্ধ্যায় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহীদুল ইসলাম বলেন, “আমরা আদালত থেকে এই সংক্রান্ত কোন নথি এখনও পাইনি। পাওয়ার সাথে সাথে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।”

About

Popular Links