Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

গ্রিসে হবিগঞ্জের ২ যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার

তাদের একজন মাথায় ও অপরজনের গলায় গুলির চিহ্ন রয়েছে

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২০, ০৩:৫৭ পিএম

গ্রিসের আসপোপিরগো এলাকায় দুই বাংলাদেশির গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে দেশটির পুলিশ। নিহতরা হলেন- জেলার নবীগঞ্জ উপজেলার কামড়াখাই গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে আব্দুল মমিন (৩০) ও একই গ্রামের নুর হোসেনের ছেলে মোহাম্মদ শাহীন (২৮)।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় তাদের নিহত হওয়ার খবর পান দেশে থাকা স্বজনরা। এরপর থেকে নিহতদের বাড়িতে চলছে শোকের মাতম।   

দেশটির পুলিশ সংবাদ মাধ্যমকে জানিয়েছে, হত্যার পর মমিন ও শাহীনকে পরিত্যক্ত কনটেইনারের দুটি আলাদা কক্ষে রেখে যায় ঘাতকরা। তাদের একজন মাথায় ও অপরজনের গলায় গুলির চিহ্ন রয়েছে।

এদিকে, এই হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচারের জন্য বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিসের সভাপতি হাজী আব্দুল কুদ্দুস, গ্রিস আওয়ামী লীগের সভাপতি মান্নান মাতুব্বর গ্রিস কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানিয়েছেন।

নিহত আব্দুল মমিনের চাচা মিজানুর রহমান জানান, ১৪ বছর ধরে মমিন প্রবাসী। গত ১০ বছর ধরে সে বৈধভাবে গ্রিসে বসবাস করছে। কী কারণে তার ভাতিজাকে খুন করা হয়েছে তিনি কিছুই জানেন না। 

তবে তার ভাতিজা হত্যার বিচার চেয়ে দ্রুত সরকারি ব্যবস্থাপনায় লাশ দেশে আনার জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানান।

এ বিষয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শেখ মহিউদ্দিন জানান, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। পরিবারের পক্ষ থেকে মরদেহ দেশে আনার জন্য সহযোগিতা চাইলে প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা জানান, বিষয়টি শুনেছি। নবীগঞ্জ পুলিশ নিহতদের বাড়িতে গিয়ে বিস্তারিত খোঁজ নিচ্ছে।


About

Popular Links